ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

মেসিকে মিসেস মেসির অভিবাদন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১২ জুলাই ২০২১   আপডেট: ১০:৫৪, ১২ জুলাই ২০২১
মেসিকে মিসেস মেসির অভিবাদন

লিওনেল মেসির ক্যারিয়ার, উত্থান-পতন খুব কাছ থেকে দেখেছেন স্ত্রী আন্তনেল্লা রোকুজ্জো। ছায়া হয়ে ফুটবল জাদুকরের সঙ্গে মিশে ছিলেন।  

বার্সেলোনার ক্যারিয়ারে মেসির যে অর্জন তা সব সময়ই গর্বিত করে রোকুজ্জোকে। তবে আর্জেন্টিনার জার্সিতে মেসির শূন্য হাত কখনোই পছন্দ করতেন না। সারা বিশ্বের ছড়িয়ে ছিটিয়ে থাকা আর্জেন্টিনার সমর্থকদের পাশাপাশি মেসি এবার কোপা জিতে হাসি ফুটিয়েছে নিজ পরিবারেও। তাইতো দেশে ফেরার পর রোকুজ্জোর তাকে অভিবাদন জানানোর তর সইছিল না। 

ব্রাজিল থেকে গতকালই দেশে ফেরেন মেসিরা। বিমানবন্দরে হাজির হয়ে গিয়েছিলেন রোকুজ্জো। মেসিকে সামনে পেয়ে দৌড়ে কোলে উঠে যান। সেখানেই চলল তাদের শিরোপা উদযাপন। প্রিয় মানুষকে কাছে পেয়ে আত্মহারা রোকুজ্জো। চুমু এঁকে দেন জাতীয় বীরকে। বোঝাই যাচ্ছিল, মেসির সঙ্গে তারও শিরোপার অপেক্ষা দূর হয়েছে। 

রোকুজ্জো সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, যোগ্য ব্যক্তি হিসেবেই মেসি জিতেছেন শিরোপা। তার ভাষ্য, ‘আমরা এখন চ্যাম্পিয়ন। আর্জেন্টিনা এগিয়ে যাও। ভালোবাসা এগিয়ে যাও। এতদিন ধরে যা স্বপ্ন দেখেছ, অবশেষে তা পেয়েছ। তুমি সত্যিই শিরোপা জেতার যোগ্য দাবিদার। তোমাকে দেখতে ও একসঙ্গে উদযাপনের জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার অবসান; মেসির ১৬ বছর। জাতীয় দলের হয়ে ২০০৫ সালের আগস্টে খেলা শুরু করেছিলেন। এরপর ক্লাবের হয়ে কত কিছুই না জিতেছেন; কিন্তু দেশের হয়ে ফিরছিলেন বারবার শূন্যহাতে। সেই আক্ষেপ ঘুচলো ফুটবলের তীর্থভূমি ব্রাজিলে। 

এবারের কোপায় চার গোলের সঙ্গে পাঁচটি গোলে অ্যাসিস্ট করেন এলএমটেন। এতেই তার হাতে ওঠে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।

ঢাকা/ইয়াসিন 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়