Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

ওয়েবসাইটে বাংলাদেশের বিজয় উদযাপনের ভিডিও, খেপলেন ল্যাঙ্গার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১১ আগস্ট ২০২১  
ওয়েবসাইটে বাংলাদেশের বিজয় উদযাপনের ভিডিও, খেপলেন ল্যাঙ্গার

গত ৬ আগস্ট ছিল বাংলাদেশের জন্য ঐতিহাসিক একটি দিন। টানা তৃতীয় টি-টোয়েন্টি জিতে ওই দিনে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম কোনো দ্বিপাক্ষিক সিরিজ জিতেছিল তারা। এই সাফল্যকে স্মরণীয় করে রাখতে মাঠ থেকে শুরু করে ড্রেসিংরুম পর্যন্ত আনন্দ উদযাপনে মাতোয়ারা ছিলেন মাহমুদউল্লাহরা। আর সেই ভিডিও ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রকাশ করায় স্টাফদের ওপর খেপে যান কোচ জাস্টিন ল্যাঙ্গার ও টিম ম্যানেজার গাভিন ডোভি।

বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয় উদযাপন শিরোনামে ওই দিন ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ওয়েবসাইটে ২ মিনিট ১৯ সেকেন্ডের ভিডিও প্রকাশ করে। সেখানে মাঠে স্বাগতিক ক্রিকেটারদের উদযাপন থেকে শুরু করে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের অভিনন্দন ও ড্রেসিংরুমে মাহমুদউল্লাহদের ‘আমরা করব জয়’ গান গেয়ে উদযাপন করতে দেখা যায়। একে তো সিরিজ হার, তার সঙ্গে বাংলাদেশের খেলোয়াড়দের উদযাপনের ভিডিও দেখে যন্ত্রণা আরো বেড়ে গিয়েছিল।

অস্ট্রেলিয়ান দলের সূত্র নিশ্চিত করে, ভিডিও কনটেন্টের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার ডিজিটাল টিমের দুই সদস্যকে বকাঝকা করেন ল্যাঙ্গার ও ডোভি। ওই সদস্যদের নাম গোপন রেখে এই তথ্য জানায় সিডনি মর্নিং হেরাল্ড।

সিরিজ হারার ওই ম্যাচের দিন টিম হোটেলে এই ঘটনা ঘটে। দ্রুত এই ঝগড়ার মীমাংসা করা হয়। একাধিক সূত্র জানায়, বেশ কয়েকজন সদস্য এই ঘটনার সাক্ষী এবং তাতে ভ্যাবাচ্যাকা খান কয়েকজন ক্রিকেটার।

শুরুতেই ওই দুই সদস্যের ওপর ক্ষোভ ঝারেন ডোভি, পরে তাতে যোগ দেন ল্যাঙ্গার। ডোভি রেগে গিয়ে বলেন, ক্রিকেট অস্ট্রেলিয়া পরিচালিত ওয়েবসাইটে বাংলাদেশ দলের গান পোস্ট করা ঠিক হয়নি।

এ নিয়ে বুধবার ডোভি প্রকাশ্যে জানান, ঘটনা যত বড় করে দেখা হচ্ছে তেমনটা নয়। তিনি বলেন, ‘খেলোয়াড়, কর্মকর্তা ও কর্মীদের মধ্যে এমনটা হতেই পারে। দলের পরিবেশ তো এমনই থাকে। এটা নিয়ে আমাদের মধ্যে দ্বিমত ছিল। পরে তা আমরা মেনে নিয়েছি। তবে বিষয়টা সবার সামনে না হয়ে ব্যক্তিগতভাবে হলে ভালো হতো। এমন ঘটনার দায় আমি পুরোপুরি নিচ্ছি।’ ল্যাঙ্গার এ নিয়ে কোনো মন্তব্য করেননি।

অবশ্য যে ভিডিওটি নিয়ে রাগারাগি, তা এখনো ওয়েবসাইট থেকে মুছে ফেলেনি ক্রিকেট অস্ট্রেলিয়া।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়