Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

নিজ দেশের ক্রিকেটের গভীরতা নিয়ে পন্টিংয়ের প্রশ্ন 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ১৪ আগস্ট ২০২১   আপডেট: ০১:১১, ১৫ আগস্ট ২০২১
নিজ দেশের ক্রিকেটের গভীরতা নিয়ে পন্টিংয়ের প্রশ্ন 

এমন হার কেউই মেনে নিতে চাইবে না। তাও যদি অস্ট্রেলিয়ার মতো বিশ্বসেরা দল যদি বাংলাদেশের কাছে নাস্তানাবুদ হয়; তাহলেতো কথাই নেই। তাইতো ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিধ্বস্ত হওয়ার পর নিজ দেশের ক্রিকেটের গভীরতা নিয়ে প্রশ্ন তুলতে পিছপা হননি বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং।

অস্ট্রেলিয়ান রেডিও স্টেশন এসইন-এ এক সাক্ষাৎকারে দেশের ক্রিকেটের গভীরতার সঙ্গে প্রশ্ন তোলেন উপমহাদেশের মাটিতে ক্রিকেটারদের দক্ষতা নিয়েও।

পন্টিং বলেন, ‘শ্রীলঙ্কা ও ভারতে সাদা বলের ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা করার পথ খুঁজে পেতাম  আমরা। এখন (বাংলাদেশের বিপক্ষে ফলাফল) এটাই প্রমাণ করে যে, অস্ট্রেলিয়ার ক্রিকেটের গভীরতা যেখানে থাকা দরকার ছিল, সেখানে নেই। আরও কিছু কাজ করতে হবে।’

৫ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া হারে ৪-১ ব্যবধানে। শের-ই বাংলায় স্বাগতিকদের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি অজি ব্যাটসম্যানরা। এক মিচেল মার্শ কিছুটা লড়াই করেছিলেন যা। সিরিজ জুড়ে দিশেহারা অস্ট্রেলিয়া শেষ ম্যাচে অলআউট হয় ৬২ রানে। যা তাদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন। এ সব কিছুই মানতে পারেননি পন্টিং।

তার মতে ঢাকার কন্ডিশন বুঝতেই পারেনি অজিরা। তিনি বলেন, ‘এসব (উপমহাদেশের) কন্ডিশনের ব্যবহারিক জ্ঞান ও স্কিলের অভাবে আবারও ধরাশায়ী হলাম আমরা। আমার যতটুকু মনে পড়ে অস্ট্রেলিয়ার জন্য এটা দুর্বলতম বিষয় হয়ে আছে, বিশেষ করে টেস্ট ক্রিকেটে বেশি।’

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়