ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফাওয়াদের সেঞ্চুরিতে ম্যাচের নাটাই পাকিস্তানের হাতে 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২৩ আগস্ট ২০২১   আপডেট: ১১:৩৩, ২৩ আগস্ট ২০২১
ফাওয়াদের সেঞ্চুরিতে ম্যাচের নাটাই পাকিস্তানের হাতে 

বৃষ্টি বিঘ্নিত কিংস্টন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় দিন শেষে এগিয়ে আছে পাকিস্তান। তবে এগিয়েই না শুধু ফাওয়াদ আলমের অপরাজিত সেঞ্চুরির পর বোলারদের কল্যাণে ম্যাচের নাটাই নিজেদের হাতে নিয়ে নেয় বাবর আজমের দল।

সোমবার (২৩ আগস্ট) কিংস্টন টেস্টের তৃতীয় দিন ৯ উইকেট হারিয়ে ৩০২ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে খেলতে নেমে ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে ক্যারিবীয়ানরা। সফরকারী দল থেকে এখনো ২৬৩ রানে পিছিয়ে আছে স্বাগতিক দল। এনক্রুমা বোনার ১৮ ও আলঝারি জোসেপ ০ রানে ক্রিজে আছেন।

দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও কিয়েরন পাওয়েলকে সাজঘরে পাঠান শাহিন শাহ আফ্রিদি। দুজনের কেউই দুই অঙ্কের মুখ দেখেননি। এরপর বোনার-রোস্টন চেজ যখন খেলার হাল ধরার চেষ্টা করছিলেন তখন আঘাত হানেন ফাহিম আশরাফ। ১০ রানের বেশি করতে না দিয়ে তিনি ফেরান রোস্টন চেজকে। শেষ বিকেলে ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৯ রান করে উইন্ডিজ।

এর আগে ফাওয়াদের অপরাজিত সেঞ্চুরিতে বিশাল পুঁজি গড়ে পাকিস্তান। তাকে আউটই করতে পারেনি উইন্ডিজ বোলাররা। প্রথম দিন ব্যক্তিগত ৭৬ ও দলীয় ১৬০ রানের সময় রিটায়ার্ডহার্ট হয়ে মাঠ ছাড়েন। আলোক স্বল্পতার কারণে এদিন ৭৪ ওভারের বেশি খেলা হয়নি। ফাওয়াদও নামতে পারেননি আর। দ্বিতীয় দিন চলে যায় বৃষ্টির পেটে। তৃতীয় দিন দলীয় ২১৮ রানের সময় ক্রিজে আসেন; এরপর থাকেন ইনিংস ঘোষণা পর্যন্ত।

মিডউইকেটে পুল করে দেখা পান তিন অঙ্কের ম্যাজিক ফিগারের। ১৮৬ বলে দেখা পান ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১২৪ রানে। এ ছাড়া বাবর আজম ৭৫ ও মোহাম্মদ রিজওয়ান ৩১ রান করে সাজঘরে ফেরেন। তৃতীয় দিনের তৃতীয় সেশনে এসে ৩০২ রানে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়