ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাফল্যের মূলমন্ত্র জানালেন তাইজুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:২৬, ৪ সেপ্টেম্বর ২০২১
সাফল্যের মূলমন্ত্র জানালেন তাইজুল

জিম্বাবুয়ের বিপক্ষে সব ফরম্যাটে সিরিজ জয়ের পর ঘরের মাঠে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়, এরপরে চলমান নিউ জিল্যান্ড সিরিজে টানা দুই জয় দিয়ে শুরু; বাংলাদেশ দলের এমন টানা সাফল্যের পেছনের মূলমন্ত্র কী? সেটাই জানালেন স্পিনার তাইজুল ইসলাম।

শনিবার (৪ সেপ্টেম্বর) ভিডিও বার্তায় তাইজুল জানান, 'বাংলাদেশের সাফল্যের পেছনে কাজ করছে আত্মবিশ্বাস ও দলীয় পারফরম্যান্স। আমার কাছে মনে হয় আমাদের সফল হওয়ার কারণ হচ্ছে আমাদের ব্যাটসম্যান বলেন, বোলার বলেন, ফিল্ডার্স বলেন সবার আলাদা একটা আত্মবিশ্বাস আছে এবং টিম  হিসেবে খেলতেছে। আমার কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে যে সবাই নিজের দায়িত্বটা নিজের মত করে পালন করছে।'

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট জয়ের পর ওয়ানডেতে ধবলধোলাই করে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে এক ম্যাচ হারলেও সিরিজ নিশ্চিত করে লাল সবুজের দল। সব ফরম্যাটে জিতে এসে অস্ট্রেলিয়াকে এক প্রকার উড়িয়ে দেন মাহমুদউল্লাহ-সাকিবরা। ৫ ম্যাচের সিরিজ জেতে ৪-১ ব্যবধানে। এবার নিউ জিল্যান্ডের বিপক্ষেও দারুণ শুরু করেছে বাংলাদেশ। টানা দুই জয়ের পর দুই ম্যাচ হাতে রেখেই সিরিজে চোখ এখন স্বাগতিক দলের।

দলের ব্যাটসম্যান-বোলারদের কৃতিত্ব দিয়ে তাইজুল বলেন,  'আমাদের ব্যাটসম্যান ও বোলাররা সব কিছু ভালো করে অর্জন করছে এবং অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জিততে সাহায্য করেছে। নিউ জিল্যান্ডের সাথেও আমরা দুই ম্যাচ আল্লাহ রহমতে জিতলাম, আমাদের  দলের মধ্যে এখন সবার আত্মবিশ্বাসটা খুব ভালো এবং আমরা এটা ধরে রেখে সামনে আগাতে যাচ্ছি।'

টি-টোয়েন্টিতে এই জয়গুলো দারুণ ভূমিকা রেখেছে বাংলাদেশের র‍্যাংকিংয়ে। ইতিমধ্যে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে প্রথমবারের মতো  ষষ্ঠ স্থানে উঠেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সিরিজের বাকি ম্যাচগুলোতে জিতলে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে ঢুকে যেতে পারবে পাঁচের মধ্যে।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়