ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ইনিংস ব্যবধানে জিতল ওয়ালটন সেন্ট্রাল জোন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ১৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৫:১৮, ১৫ ডিসেম্বর ২০২১
ইনিংস ব্যবধানে জিতল ওয়ালটন সেন্ট্রাল জোন

মাত্র ১৮ রানে বিসিবি নর্থের শেষ ৫ উইকেট তুলে দারুণ জয় পেল ওয়ালটন সেন্ট্রাল জোন। ইনিংস ও ৭০ রানে জিতেছে বিসিএলের দুইবারের চ্যাম্পিয়নরা। 

মার্শাল আইয়ুব ও মুকিদুল ইসলাম অঙ্কনের প্রতিরোধ ভাঙার পর ওয়ালটনের দারুণ বোলিংয়ে টিকতে পারেনি বিসিবি নর্থ। প্রথম সেশনে কোনো উইকেট না পেলেও দ্বিতীয় সেশনে জয়ের কাজ সেরে ফেলে ওয়ালটন। এ জয়ে বিসিএলের যাত্রা দারুণভাবে শুরু করলো শুভাগত হোম, সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনরা।

স্কোর: বিসিবি নর্থ জোন: ২৭৪/১০ (দ্বিতীয় ইনিংস)

প্রথম ইনিংস: বিসিবি নর্থ জোন ২১৯/১০, ওয়ালটন সেন্ট্রাল জোন ৫৬৩/৩

ফল: ওয়ালটন ইনিংস ও ৭০ রানে জয়ী 

১৮ রানে ৪ উইকেট নিয়ে জয়ের কাছাকাছি ওয়ালটন

অবশেষে প্রত্যাশিত উইকেটের স্বাদ পেল ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম সেশনে ভালো বোলিং করেও কোনো উইকেট পাননি হাসান মুরাদ, শুভাগত হোমরা। দ্বিতীয় সেশনের প্রথম ঘণ্টায়ও তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান মার্শাল ও অঙ্কন। কিন্তু বিরতির পর প্রথম বলেই মনোযোগ নষ্ট হলো অঙ্কনের। 

হাসান মুরাদ ওয়ালটনকে দিলেন কাঙ্খিত উইকেট। তার লাফিয়ে উঠা বল ফরোয়ার্ড ডিফেন্স করতে গিয়ে সিলি পয়েন্টে সালমানের হাতে ক্যাচ দেন। একটু টার্ণের সঙ্গে বল বাউন্স পাওয়ায় ব্যাট সরাতে পারেননি ডানহাতি ব্যাটসম্যান। ম্যাচ বাঁচাতে দারুণ প্রতিরোধ গড়েছিলেন তিনি। ১৬৩ বলে করেন মাত্র ২৫ রান। তাকে সঙ্গ দিয়েছেন মার্শাল আইয়ুব। ৩৫১ বলে মাত্র ৯০ রান করেছেন তারা। 

সঙ্গী হারানোর পর মার্শাল তুলে নিয়েছেন সেঞ্চুরি। শুভাগত হোমকে চার মেরে ৯৩ থেকে ৯৭ রানে পৌঁছান। পরের বলে ৩ রান নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি তুলে নেন। কিন্তু রবিউলের দুর্দান্ত এক বাউন্সারে তাকেও ফিরতে হয়। রাউন্ড দ্য উইকেট থেকে বোলিংয়ে এসে বাউন্সার দেন ডানহাতি পেসার। তালগোল পাকিয়ে শর্ট থার্ড ম্যান অঞ্চলে ক্যাচ দেন মার্শাল। 

পরের ওভারে বোলিংয়ে এসে হাসান মুরাদ জোড়া সাফল্য পান। প্রথমে আউট করেন আরিফুল ইসলামকে। তার সোজা বলে এলবিডব্লিউ হন আরিফুল। দুই বল পর তার শিকার শফিকুল ইসলাম। ১৮ রানে ৪ উইকেট নিয়ে জয়ের কাছাকাছি ওয়ালটন।

মার্শাল-অঙ্কনের ব্যাটে প্রতিরোধ, উইকেটের খোঁজে ওয়ালটন

মার্শাল ও অঙ্কনের ব্যাটে প্রতিরোধ পেয়েছে বিসিবি নর্থ জোন। তাদের দেয়াল ভাঙার অপেক্ষায় ওয়ালটন সেন্ট্রাল জোন। চতুর্থ দিনের সকালে নিয়ন্ত্রিত বোলিংয়ে নর্থ জোনকে চাপে রেখেছিল ওয়ালটন। কিন্তু শেষ ত্রিশ মিনিটে আলগা বোলিংয়ে অনায়েসে রান তুলেছেন ব্যাটসম্যানরা।

ওয়ালটনের নিয়ন্ত্রিত বোলিং, চাপে বিসিবি নর্থ জোন

ইনিংস ব্যবধানে জয়ের জন্য আজ ৫ উইকেট প্রয়োজন ওয়ালটন সেন্ট্রাল জোনের। হার এড়াতে ১৭২ রান করার পর পুঁজি বাড়াতে হবে বিসিবি নর্থ জোনকে।

বিসিবি নর্থের এমন অবস্থায় ম্যাচ বাঁচানো কঠিন। তবুও চেষ্টা চালাচ্ছে তারা। অপরদিকে নিয়ন্ত্রিত বোলিংয়ে ওয়ালটন চেপে ধরেছে নর্থ জোনকে। বুধবার সকাল থেকে দারুণ বোলিং করছেন শুভাগত, মৃত্যুঞ্জয়, হাসান মুরাদরা। ব্যাটিংয়ে দেয়াল হয়ে দাঁড়িয়েছেন মার্শাল আইয়ুব ও অঙ্কন। তাদের জুটি ভাঙলে জয়ের পথ মসৃণ হবে ওয়ালটনের।

প্রথম ইনিংসে ২১৯ সালে গুটিয়ে যাওয়া বিসিবি নর্থ জোন তৃতীয় দিনের খেলা শেষ করেছে ৫ উইকেটে ১৭২ রানে। প্রথম ইনিংসে ঘোষণা শেষে ওয়ালটনের রান ৩ উইকেটে ৫৬৩। ৩৪৪ রানের বিশাল লিড পায় বিসিএলের দুইবারের চ্যাম্পিয়নরা।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়