ঢাকা     শুক্রবার   ২৪ মার্চ ২০২৩ ||  চৈত্র ১১ ১৪২৯

শ্রীলঙ্কার জালে এক ডজন গোল, ফাইনালে বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ২২:৪৫, ১৯ ডিসেম্বর ২০২১
শ্রীলঙ্কার জালে এক ডজন গোল, ফাইনালে বাংলাদেশ 

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দ্বীপ রাষ্ট্রটির জালে এক ডজন গোল দিয়েছে লাল সবুজের মেয়েরা। এই জয়ে টুর্নামেন্টের ফাইনালে নাম লিখিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

রোববার (১৯ ডিসেম্বর) রাতে কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ- শ্রীলঙ্কা। এই ম্যাচে পাত্তাই পায়নি সফরকারীরা। প্রথমার্ধে চার গোলের পর দ্বিতীয়ার্ধে আরও ৮ গোল করে বাংলার মেয়েরা। 

হ্যাটট্রিক করেন আফিদা খন্দকার প্রান্তি ও শাহেদা আক্তার রিপা। এ ছাড়া জোড়া গোল করেন ঋতুপর্না চাকমা ও আনুচিং মোগিনি। একটি করে গোল করেন আঁখি খাতুন ও উন্নতি খাতুন। 

শুরুর বাঁশি বাজার ২ মিনিটও যায়নি তখনো। লঙ্কানদের জালে বল জড়ান আনুচিং। এর রেশ না কাটতেই ৭ মিনিটে ঋতুপর্নার শট লক্ষ্যভেদ করে লঙ্কানদের জাল। এবার গোল দিয়ে দেন হ্যাটট্রিককারী রিপা। ১৬ মিনিট না যেতেই ৩-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতিতে যাওয়ার ঠিক দুই মিনিট আগে হালি পূর্ণ করেন এর আগে গোল দেওয়া ঋতুপর্না। 

বিরতি থেকে ফিরে যেন আরও উদ্যমী হয় বাংলার মেয়েরা। গুণে গুণে আরও ৮টি গোল দেয় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। ৪৭ মিনিটে গোল করেন আঁখি খাতুন। মিনিট দুয়েক পর আবার লঙ্কানদের জালে বল জড়ান রিপা। ৫৪ ও ৭০ মিনিটে জোড়া গোল করেন আফিদা।

৭৭ মিনিটে আরও এগিয়ে দেন আনুচিং। মিনিট ছয়েক পরেই গোল দিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন আফিদা। ম্যাচের শেষ দিকেও গোলের ক্ষুদা কমেনি লাল সবুজের প্রতিনিধিদের। ৮৫ মিনিটে উন্নতির গোলের পর ৮৭ মিনিটে গোল দিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন রিপা।

শেষ পর্যন্ত শ্রীলঙ্কাকে ১২-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়