ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নান্নুর স্যালুট, বাশারের কাছে শ্রেষ্ঠ জয়, বিসিবিতে উচ্ছ্বাস

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ৫ জানুয়ারি ২০২২  
নান্নুর স্যালুট, বাশারের কাছে শ্রেষ্ঠ জয়, বিসিবিতে উচ্ছ্বাস

বিশ্বকাপে ভরাডুবি, পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে হার- আরো নানা ইস্যু নিয়ে অস্থিরতা বিরাজ করছিল দেশের ক্রিকেটে। প্রথম টেস্টে নিউ জিল্যান্ডের বিপক্ষে ইতিহাস গড়া জয়ে যেন স্বস্তির আভাস। দেশের ক্রিকেটে যোগ হয়েছে অন্য মাত্রা। আনন্দময় এই দিনে কেমন পরিবেশ বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)?

বুধবার (৫ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে দেখা গেছে উচ্ছ্বাস। দেশের ক্রিকেটের কর্তাদের আনন্দ আর হাসি যেন থামছেই না।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমন থেকে শুরু করে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসরা জানিয়েছেন নিজেদের প্রতিক্রিয়া। রাইজিংবিডির পাঠকদের জন্য তা তুলে ধরা হলো।

মিনহাজুল আবেদীন নান্নু, প্রধান নির্বাচক

অবিস্মরণীয় একটি জয়। এটা আমাদের ক্রিকেটের জন্য বিরাট মাইলফলক। এই প্রক্রিয়ায় যদি আমরা পাঁচদিনের ক্রিকেটে খেলে যেতে পারি তাহলে তিন থেকে পাঁচ বছরের মধ্যে একটা ভালো টেস্ট খেলুড়ে দল হিসেবে নিজেদের গড়ে তুলতে পারব। ক্রিকেটারদের সামর্থ্য নিয়ে অনেকে অনেক কিছু বলতো, বায়ো-বাবলে থাকা কিন্তু বেশ কঠিন। ওখান থেকে তারা নিজেদের তৈরি করে ভালো একটা ক্রিকেট উপহার দিয়েছে, দেশকে জয় এনে দিয়েছে- এটা অবশ্য স্যালুট পাওয়ার যোগ্য।

আকরাম খান, চেয়ারম্যান, ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট

চমৎকার। আমি মনে করি বাংলাদেশের কয়েকটি সেরা অর্জনের মধ্যে এটি একটি। আমরা সব সময় বলে এসেছি, আমাদের পারফরম্যান্স বলে নিউ জিল্যান্ড আমাদের জন্য কঠিন একটা দেশ, কঠিন প্রতিপক্ষ। এর আগে ওরা এতটা ভালো ছিল না, কিন্তু এখন টেস্ট ক্রিকেটে ওরা এক নম্বর দল। ওই কন্ডিশনে ওই জায়গায় গিয়ে এত ভালো খেলতে পারব, এটা আসলে আল্লাহর কাছে হাজার শুকরিয়া। এই দলের ওপর আমাদের যে আস্থা ছিল এটা ওরা প্রমাণ করেছে।

হাবিবুল বাশার, জাতীয় নির্বাচক

আসলে আমার বলার কোনো ভাষা নেই, সত্যি কথা বলতে তেমন কিছু নেই। আমি নিশ্চিত আপনারাও খুশি (সাংবাদিকদের), আমার খুশিটা তো বুঝতেই পারছেন। শুধু নির্বাচক না, বাংলাদেশের একজন সাবেক ক্রিকেটার হিসেবে আমার মনে হয় টেস্ট ক্রিকেটে এটা আমাদের সবচেয়ে বড় অর্জন। আরো কিছু টেস্ট ম্যাচ আমরা জিতেছি, কিছু ভালো টেস্ট জিতেছি, কিন্তু আমার কাছে মনে হয় এটা বড় অর্জন। খুব খুশি। পুরো টেস্ট ম্যাচে আমরা ভালো ক্রিকেট খেলেছি। ব্যাটিং-বোলিং সব ভালো হয়েছে। টপ অর্ডারে ব্যাটিং বলেন, ফাস্ট বোলারদের উইকেট নেওয়া বলেন, স্পিনাররা ভালো বোলিং করেছে, অধিনায়ক ব্রেক থ্রু এনে দিয়েছে। সব মিলিয়ে এই টেস্টে নেতিবাচক কিছু খুঁজতে হলে অনেক কষ্ট করতে হবে।

জালাল ইউনুস, চেয়ারম্যান, ক্রিকেট অপারেশন্স

নিউ জিল্যান্ডের মাঠে নিউ জিল্যান্ডকে হারানো নিশ্চিতভাবে বড় অর্জন। আপনারা জানেন সবাই যে ট্রমার মধ্যে দিয়ে গেছে, বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজে ভালো করিনি। ওখানে গিয়ে টিমের এই পারফরম্যান্স দুর্দান্ত। আমি ধন্যবাদ জানাই যারা মাঠে খেলেছে। এটা ক্রিকেটারদের কৃতিত্ব, টিম ম্যানেজমেন্টের কৃতিত্ব।

ইসমাইল হায়দার মল্লিক, চেয়ারম্যান, ফিন্যান্সিয়াল কমিটি

দেখুন মাঠের পারফরম্যান্স যদি বলেন আমরা বিশ্বকাপে জিততে জিততে দুটো ম্যাচ হেরে গেছি। এখানে পাকিস্তান সিরিজে যে তিনটা ম্যাচ হলো আমাদের, দুটা কিন্তু আমাদের জেতার কথা। মানে খুব কাছে গিয়েও হেরেছিলাম, টিমের ওপর চাপ ছিল। এই চাপটা যে কাটিয়ে ছেলেরা টেস্ট চ্যাম্পিয়ন দলকে তাদের নিজেদের মাঠে হারাল এবং নিউ জিল্যান্ড তাদের মাঠে শেষ ১৭টা টেস্ট ম্যাচ হারেনি, সুতরাং এটা কিন্তু বড় অর্জন।

আমরা বোর্ডে যারা আছি বা আপনারা মিডিয়া বা খেলোয়াড়, সবাই কিন্তু সঠিক পথে থাকার চেষ্টা করছি। সব সময় ওদের পাশে আছি এই বার্তাটা দেওয়া জরুরি। এখন ফল ভালো হয়েছে, পরেরটা খারাপ হলেও আমরা তাদের সঙ্গে আছি।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়