ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ইংল্যান্ডের টেস্ট ক্যাপ পাচ্ছেন সাকিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১৬ মার্চ ২০২২   আপডেট: ১২:০৪, ১৬ মার্চ ২০২২
ইংল্যান্ডের টেস্ট ক্যাপ পাচ্ছেন সাকিব

সাকিব মাহমুদ

গত সপ্তাহে এন্টিগায় ড্র টেস্টে ডান কনুইয়ে গুরুতর ব্যথা পান ইংল্যান্ডের পেসার মার্ক উড। ব্রিজটাউন টেস্ট থেকে তার বাদ পড়া ছিল নিশ্চিত। তার স্থলাভিষিক্ত হিসেবে বাতাসে ভাসছিল সাকিব মাহমুদের নাম। আর তাকে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের একাদশ ঘোষণা করল ইংল্যান্ড।

ব্রিজটাউনে ইংল্যান্ডের ৭০২তম টেস্ট খেলোয়াড় হিসেবে মাঠে নামতে যাচ্ছেন সাকিব। ২০১৯ সালের শীতকালীন মৌসুমে নিউ জিল্যান্ডে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল ২৫ বছর বয়ষী পেসারের। তারপর গত মৌসুমে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পান। ৩-০ তে সিরিজ জয়ে ১৩.৬৬ গড়ে হন সিরিজের সেরা খেলোয়াড়।

অধিনায়ক জো রুট বলেছেন, ‘সে আমাদের কাছে থাকা দারুণ অস্ত্র। খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও সে খুব পরিপক্ব। কীভাবে সে বল করবে সেটা সে ভালো বোঝে।’

সাকিবকে একাদশে রাখার মানে ইংল্যান্ড প্রথম দুই টেস্টেই নতুন খেলোয়াড় মাঠে নামাচ্ছে। এন্টিগায় অভিষেক হয়েছিল অ্যালেক্স লিসের। যদিও তিনি দুই ইনিংসে ৬ ও ৪ রানের বেশি করতে পারেননি।

ব্রিজটাউন টেস্টের একাদশে সাকিব ছাড়া আর কোনো পরিবর্তন নেই।

ইংল্যান্ড একাদশ: অ্যালেক্স লিস, জ্যাক ক্রলি, জো রুট (অধিনায়ক), ড্যান লরেন্স, বেন স্টোকস, জোনাথন বেয়ারস্টো, বেন ফোকস, ক্রিস ওকস, ক্রেইগ ওভারটন, জ্যাক লিচ, সাকিব মাহমুদ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়