ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালের আরো কাছে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ২৪ মার্চ ২০২২  
পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালের আরো কাছে ইংল্যান্ড

প্রথম তিন ম্যাচ হেরে খাদের কিনারায় থাকা ইংল্যান্ড সেমিফাইনালের আরো কাছে। নারী ওয়ানডে বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা পাকিস্তানকে উড়িয়ে দিয়ে টানা তৃতীয় জয় পেয়েছে।

ক্রাইস্টচার্চের সবুজ পিচে ইংল্যান্ড ১০৫ রানে পাকিস্তানকে অলআউট করে ২০ ওভারের মধ্যে লক্ষ্য ছুঁয়ে ফেলে।

ম্যাচের প্রথম বলে উইকেট নেওয়া পেস বোলার ক্যাথেরিন ব্রান্ট ছিলেন দুর্দান্ত। ১৭ রান দিয়ে পান ৩ উইকেট। বাঁহাতি স্পিনার সোফি এক্লেস্টনও সমান সংখ্যক উইকেট নিয়ে বসেছেন টুর্নামেন্টের শীর্ষ বোলারের আসনে।

ওপেনার ড্যানি উইয়াট ৬৮ বলে ৭৬ রান করেন এবং ৯ উইকেটের জয়ে অধিনায়ক হিদার নাইটের সঙ্গে ৮৭ রানের অপরাজিত জুটি গড়েন।

এই জয়ে এবারের আসরে প্রথমবার রাউন্ড রবিন গ্রুপের সেরা চারে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। রোববার বাংলাদেশকে হারাতে পারলে সেমিফাইনাল নিশ্চিত।

বৃহস্পতিবার অন্য ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দক্ষিণ আফ্রিকাকে বিপদে ফেলেছিল। ৬১ রানে ৪ উইকেট হারায় প্রোটিয়ারা। এরপরই নামে বৃষ্টি, খেলা পরিত্যক্ত হলে দুই দল সমান একটি করে পয়েন্ট পায়। তাতে ৯ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার (১২) সঙ্গে দ্বিতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

৭ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় স্থানে। আগামী সোমবার ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ম্যাচের ওপর নির্ভর করছে তাদের সেমিফাইনাল ভাগ্য। ভারত জিতে গেলে ক্যারিবিয়ানদের বিদায় নিতে হবে, আর দক্ষিণ আফ্রিকা জিতলে তাদের সেমিফাইনালের দরজা খুলে যাবে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়