ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

আইপিএল না খেলায় তাসকিনকে পুরস্কৃত করা উচিত: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২৭ মার্চ ২০২২   আপডেট: ১৫:০৩, ২৭ মার্চ ২০২২
আইপিএল না খেলায় তাসকিনকে পুরস্কৃত করা উচিত: মাশরাফি

দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝপথে তাসকিন আহমেদের কাছে আসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার প্রস্তাব। লক্ষ্ণৌ সুপার জায়ান্টের এই প্রস্তাব বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও তাসকিন যৌথভাবে ফিরিয়ে দেয়। 

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়া বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবার সরাসরি গণমাধ্যমে মুখ খুলেছেন। রোববার (২৭ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনি জানান, এই সিদ্ধান্তের জন্য তাসকিনকে পুরস্কৃত করা উচিত। 

মাশরাফি বলেন, 'অবশ্যই (পুরস্কার দেওয়া উচিত)। আপনি যদি অ্যান্ডারসন এবং ব্রডের দিকে তাকান, ইসিবি কিন্তু তাদেরকে সবসময় ক্ষতিপূরণ ঠিক না, তাদেরকে এই পুরস্কারটা দেয়। যেহেতু তারা আইপিএল না খেলে দেশকে সার্ভিস দিচ্ছে, তাদেরকে ন্যূনতম পুরস্কার দেওয়া। তখন হয়কি ক্রিকেটারদের ভালোলাগা কাজ করে। তখন আমরা টেস্ট ক্রিকেট কেন, যে কোনো ক্রিকেট খেলার জন্য প্রস্তুত।'

এর আগে তাসকিনকে ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত দিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, ‘আপনারা জানেন যে লক্ষ্ণৌ দল তাকে চেয়েছিল। সেটা বিসিসিআই আমাদেরকে জানিয়েছিল। কিন্তু সামনে দক্ষিণ আফ্রিকায় আমাদের দুটো টেস্ট আছে, একটা ওয়ানডে আছে। আমরা চাইব না যে এই সিরিজ বাদ দিয়ে সে এখন আইপিএলে যাক।’

আইপিএলে যেতে না পারায় যে হতাশ হননি, সেটাই প্রমাণ করেন তাসকিন সিরিজের শেষ ম্যাচে পাঁচ উইকেট তুলে নিয়ে। প্রথমবারের মতো ম্যান অব দ্য সিরিজও হন। প্রোটিয়াদের মাটিতে টিমে তার গুরুত্ব কতটা সেটা তিনি বুঝিয়ে দিয়েছেন। 

৩১ মার্চ থেকে শুরু হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজ, তাসকিনকে আইপিএলের ছাড়পত্র দিলে তিনি এই টেস্ট সিরিজ খেলতে পারতেন না।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়