ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে খেলা দ. আফ্রিকার দুই ক্রিকেটার করোনা আক্রান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১১ এপ্রিল ২০২২   আপডেট: ১৫:০৩, ১১ এপ্রিল ২০২২
বাংলাদেশের বিপক্ষে খেলা দ. আফ্রিকার দুই ক্রিকেটার করোনা আক্রান্ত

করোনা আক্রান্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার। যারা বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনেও খেলেছেন। তার মধ্যে একজন হলেন টপ অর্ডার ব্যাটসম্যান সারেল এরউই ও স্পিনার উইয়ান মুল্ডার। তারা অসুস্থবোধ করায় আজ সোমবার সকালে মাঠে নামার আগে করোনা টেস্ট করানো হয় এবং পজিটিভ হন। সে কারণে এরউইর পরিবর্তে খায়া জন্ডো ও মুল্ডারের পরিবর্তে গ্লেনটন স্টুরমানকে নিয়ে চতুর্থ দিনে ফিল্ডিং করতে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে মাঝপথে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক হলো জন্ডোর।

অবশ্য বায়ো-বাবলের পরিবর্তে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সমর্থিত এবং আইসিসি অনুমোদিত কোভিড-১৯ প্রটোকল মেনেই চলছিল সিরিজটি। তারপরও দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের কোচিং স্টাফরা করোনা আক্রান্ত হয়েছেন। এবার আক্রান্ত হলেন খেলোয়াড়রও।

বিষয়টিকে দুঃখজনক বলেছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান মেডিক্যাল কর্মকর্তা ডা. শুয়াইব মঞ্জরা, ‘দুজন খেলোয়াড় করোনা আক্রান্ত হয়েছেন। তারা দুজন টিম হোটেলে কোয়ারেন্টাইনে আছেন। টিমের মেডিক্যাল স্টাফরা তাদের দেখভাল করছেন। আসলে এটা একটা দুঃখজনক পরিস্থিতি, তবে অপ্রত্যাশিত নয়। কারণ, কঠোর বায়ো-বাবলের পরিবর্তে এই সিরিজটি হচ্ছিল ‘এমইই’ প্রটোকলে। মূলত বায়ো বাবলের কারণে খেলোয়াড়দের মানসিক অবস্থার ওপর ভীষণ চাপ পড়ে। তাছাড়া এমইই দক্ষিণ আফ্রিকা সরকার অনুমোদিত প্রটোকল।’

এর আগে দক্ষিণ আফ্রিকার দুজন ও বাংলাদেশের একজন কোচিং স্টাফ করোনা আক্রান্ত হন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়