ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভেরিয়েন্নেকে বিপজ্জনকভাবে বল ছুড়ে মারায় খালেদের শাস্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১২ এপ্রিল ২০২২   আপডেট: ১৩:৫৬, ১২ এপ্রিল ২০২২
ভেরিয়েন্নেকে বিপজ্জনকভাবে বল ছুড়ে মারায় খালেদের শাস্তি

পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে আইসিসির আচরণবিধি ভাঙায় শাস্তি পেলেন খালেদ আহমেদ। বাংলাদেশের পেসারকে তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

আইসিসির আচরণবিধির ২.৯ অনুচ্ছেদ ভঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন খালেদ। লেভেল ১ ভাঙায় খালেদের ডিসিপ্লিনারি রেকর্ডের পাশে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে, ২৪ মাসে এটাই তার প্রথম।

ঘটনা দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ৯৫তম ওভারে। খালেদের বল ডিফেন্স করে রান না নেওয়ার চেষ্টা করে স্ট্রাইকিং প্রান্তে দাঁড়িয়েছিলেন ভেরিয়েন্নে। তবুও বল ছুঁড়ে মারেন খালেদ। ডানহাতের গ্লাভসে লাগে ভেরিয়েন্নের। একটু উত্তেজনা ছড়ায় তখন।

খালেদ দুঃখ প্রকাশ করলেও ভেরিয়েন্নে যেন মানতে নারাজ। ইয়াসির আলী এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এরপর আম্পায়ারকে দেখা যায় মুমিনুল হকের সঙ্গে কথা বলতে।

অল্পকিছুক্ষণ না যেতেই ভেরিয়েন্নেকে বোল্ড করে সাজঘরে পাঠান খালেদ। ড্রাইভ করতে চেয়েছিলেন ভেরিয়েন্নে, কিন্তু বল ব্যাট-প্যাড সব মিস করে ভেঙে দেয় উইকেট। গর্জে ওঠেন খালেদ। ৪৮ বলে ২২ রান আসে ভেরিয়েন্নের ব্যাট থেকে।

অনফিল্ড আম্পায়ার মারাইস এরাসমাস ও অ্যালাহুডিয়েন পালেকার, তৃতীয় আম্পায়ার আড্রিয়ান হোল্ডস্টক ও চতুর্থ আম্পায়ার বোনগানি জেলে অভিযোগ আনেন। অ্যান্ডি পাইক্রফটের আরোপিত শাস্তি মেনে নিয়েছেন খালেদ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়