ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রত্যাশা পূরণে ব্যর্থ মোসাদ্দেক, মিরাজ না থাকায় বড় ক্ষতি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ২৭ মে ২০২২   আপডেট: ২০:৪৩, ২৭ মে ২০২২
প্রত্যাশা পূরণে ব্যর্থ মোসাদ্দেক, মিরাজ না থাকায় বড় ক্ষতি

বল হাতে চট্টগ্রাম টেস্টের নায়ক নাঈম হাসান ইনজুরিতে পড়ায় তার পরিবর্তে ঢাকা টেস্টে সুযোগ পান মোসাদ্দেক হোসেন। বল করার পাশাপাশি লোয়ার অর্ডারে তার ব্যাটিং দক্ষতার বিষয়টি বিবেচনায় নিয়েই তাকে স্কোয়াডে যুক্ত করা হয়। যাতে করে শেষ দিকে তিনি ব্যাট হাতে অবদান রাখতে পারেন এবং আর বল হাতেও অবদান রাখতে পারেন। কিন্তু ১০ উইকেটে হারা ঢাকা টেস্টে প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন মোসাদ্দেক।

প্রথম ইনিংসে তিনি শূন্যরানে আউট হন। এরপর ১২ ওভার বল করে ১ মেডেনসহ ৩৮ রান দিয়ে উইকেটশূন্য থাকেন তিনি। বিপর্যয়ের মুখে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২২ বল খেলে ৯ রান করে দলীয় ১৬৯ রানের মাথায় অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হন। অবশ্য এই রানেই অলআউট হয় বাংলাদেশ।

ম্যাচ শেষে কোচ রাসেল ডমিঙ্গোও জানিয়েছেন মোসাদ্দেক প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন। ইনজুরির কারণে মেহেদী হাসান মিরাজকে দলে না পাওয়াটা বিরাট ক্ষতির ছিল বাংলাদেশের জন্য, ‘মোসাদ্দেককে দলে নেওয়া হয়েছিল কারণ— আমাদের একজন বোলার দরকার ছিল। যে পাঁচ নম্বর বোলার হিসেবে বল করতে পারবে। আমরা ভেবেছিলাম সে দিনে ১৫ ওভার বল করতে পারবে। আমি অবশ্য চারজন বোলারকে দিয়ে বল করানোর ক্ষেত্রে কিছুটা অনিচ্ছুক। আসলে অত্যন্ত পরিতাপের বিষয় যে মোসাদ্দেককে দিয়ে বোলিং করানোর ক্ষেত্রে আমরা যে প্রত্যাশা করেছিলাম সেটা সে পূরণ করতে পারেনি।’

‘আমরা ভেবেছিলাম সে মিরাজের অভাবটা পূরণ করতে পারবে। এই টেস্টে মিরাজকে না পাওয়াটা আমাদের জন্য বড় ক্ষতির কারণ হয়েছে। সে অনেক ওভার বল করতে পারে, উইকেট শিকার করতে পারে এবং ব্যাটও করতে পারে।’ যোগ করেন ডমিঙ্গো।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়