ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

কঠিন সময়ে সিরিজ জয়ের প্রাপ্তি নিয়ে ফিরছে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ২৭ মে ২০২২   আপডেট: ২৩:০১, ২৭ মে ২০২২
কঠিন সময়ে সিরিজ জয়ের প্রাপ্তি নিয়ে ফিরছে শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে দিমুথ করুণারত্নে বলেছিলেন, কঠিন সময়ে দেশের মানুষের জন্য ভালো ফল নিয়ে ফিরতে চান।

একথা বলার পর প্রথম টেস্ট ড্র করলেও শেষটা তারা রাঙিয়েছেন দারুণভাবে। শুক্রবার ঢাকা টেস্টে বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জয়ের আনন্দ নিয়ে দেশে ফিরছে লঙ্কানরা।

দিমুথ করুণারত্নের মতো নিরোশান ডিকভেলাও জানালেন একই কথা। তিনি জানিয়েছেন দেশের চরম অর্থনৈতিক সংকট ও চলমান অস্থিতিশীল পরিস্থিতির কথা ভুলে তারা সিরিজে মনোযোগী হয়েছিলেন এবং দেশের মানুষের জন্য ভালো একটা ফল নিয়ে যেতে পারছেন।

‘আসলে আমরা এখানে এসেছিলাম ক্রিকেট খেলতে। দেশে যা হচ্ছে সেগুলো পেছনে ফেলে এখানে সিরিজ জিততে এসেছিলাম। দেশের কঠিন সময়ে এই সিরিজ জয় আমাদের জন্য স্বস্তির বিষয় হবে। কঠিন সময়ে এই সিরিজ জয় দেশবাসীকে আনন্দ দেবে।’

দ্বিতীয় ইনিংসে ৫৩ রানেই ৫ উইকেট হারানোর পর বাংলাদেশ দলের হাল ধরেছিলেন লিটন কুমার ও সাকিব আল হাসান। ষষ্ঠ উইকেটে তারা দুজন ১০৩ রান তুলেছিলেন। দলীয় ১৫৬ রানের মাথায় লিটন আউট হওয়ার পর শ্রীলঙ্কার পথের কাঁটা হয়ে ছিলেন সাকিব। কিন্তু ১৬৩ রানের মাথায় সাকিবকে কট অ্যান্ড বোল্ট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন আসিথা ফার্নান্দো। এরপর ১৬৯ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

আসিথার নেওয়া সাকিবের ক্যাচকেই ম্যাচের টার্নিং পয়েন্ট বলেছেন ডিকভেলা, ‘আমরা ড্রেসিংরুমে খুবই শান্ত ছিলাম। আমরা জানতাম টেল এন্ডার থেকে আমরা এক উইকেট দূরে। আমরা নার্ভ ধরে রেখেছিলাম। আমি মনে করি আসিথা দুর্দান্ত এক ক্যাচ ধরেছেন। আর এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট।’

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়