ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

চনমনে সাকিবের সিরিয়াস অনুশীলন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৬, ১৩ জুন ২০২২   আপডেট: ০৩:০৬, ১৩ জুন ২০২২
চনমনে সাকিবের সিরিয়াস অনুশীলন

বাংলাদেশ দল তখন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম‌্যাচের তৃতীয় দিনের খেলায় ব‌্যস্ত। মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেনরা বোলিং করছিলেন।

আর সীমানায় দড়ির কাছ ঘেঁষে ফিটনেস ট্রেনিংয়ে ব‌্যস্ত দলীয় অধিনায়ক সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে সাকিব গতকাল রাতে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। আজ নেমে যান অনুশীলনে। শুরুতে ফিটনেস ট্রেনিং। এরপর স্কিল অনুশীলন। দুয়ে মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম দিন ব‌্যস্ত সময় কাটিয়েছেন তৃতীয়বার অধিনায়ক নির্বাচিত হওয়া সাকিব।

দলীয় সূত্রে জানা গেছে, প্রথম দিনের অনুশীলনে সাকিব বেশ চনমনে ছিলেন। অনুশীলনে ছিলেন বেশ সিরিয়াস। মাঠে সতীর্থদের উজ্জীবিত করতে সীমানার কাছে দাঁড়িয়ে কথাও বলেছেন। মোস্তাফিজুর রহমান দীর্ঘদিন পর লাল বলে বোলিং করেছেন। তার উইকেট পাওয়ার পর দূর থেকেই অভিনন্দন জানিয়েছেন। সঙ্গে টেস্ট ম‌্যাচ ‘কনফার্ম’ বলতেও শোনা গেছে।

বিসিবির পাঠানো ভিডিওতে দেখা গেছে, মাটিতে বল ছুঁড়ে ফিটনেস ট্রেনিং করছিলেন সাকিব। এরপর বুক ডাউন দিয়ে দৌড়-ঝাঁপ করেছেন। এছাড়া পুরো মাঠ রানিং করেছেন। এরপর শুরু হয় তার স্কিল ট্রেনিং। ব‌্যাটিংয়ে হাল্কা নকিংয়ের পর নেটে থ্রো ডাউন ও নেট স্পিনারদের খেলেন।

স্কিল অনুশীলনে খুব একটা জোর দেননি। অনুশীলনের পর্যাপ্ত সময় আছে বলে ধীরে ধীরে জোর বাড়াবেন। তাকে বল থ্রো করেছেন টিম ম‌্যানেজার নাফিস ইকবাল। এছাড়া স্থানীয় নেট বোলারদের খেলেছেন বাঁহাতি ব‌্যাটসম‌্যান।

মুমিনুল হক দায়িত্ব ছাড়ার পর তৃতীয়বার সাকিব অধিনায়ক হলেন। আগের দুবারই তার মিশন শুরু ওয়েস্ট ইন্ডিজ দিয়ে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৬ জুন অ্যান্টিগা টেস্টে তৃতীয় মেয়াদে দায়িত্ব শুরু করতে যাচ্ছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।

এই অলরাউন্ডারের নেতৃত্বে ১৪ ম্যাচ খেলে বাংলাদেশ, জয় মাত্র ৩টি আর হার ১১ ম্যাচ। টেস্ট অধিনায়কত্বের তৃতীয় সফর কেমন যাবে সাকিবের?

ঢাকা/ইয়াসিন/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়