ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

রুট-বেয়ারস্টোর সঙ্গে জুনের সেরার লড়াইয়ে মিচেল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ৪ জুলাই ২০২২   আপডেট: ১৭:০৮, ৪ জুলাই ২০২২
রুট-বেয়ারস্টোর সঙ্গে জুনের সেরার লড়াইয়ে মিচেল

জুন মাসের সেরা পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি তিন জনের নাম ঘোষণা করেছে, যার মধ্যে একজন নির্বাচিত হবেন মাসের সেরা খেলোয়াড়। ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের টেস্ট সিরিজের প্রতিফলন হয়েছে এবারের মনোনয়ন তালিকায়। ফর্মে থাকা ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান জো রুট ও জনি বেয়ারস্টোর সঙ্গে লড়াইয়ে আছেন নিউ জিল্যান্ডের ড্যারিল মিচেল।

লম্বা ফরম্যাটে গত কয়েক মাস দারুণ ছন্দে রুট। নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজেও তার ব্যতিক্রম হয়নি। লাল বলের ক্রিকেটের সাবেক অধিনায়ক এই সিরিজে ১০ হাজার টেস্ট রানের মাইলফলক স্পর্শ করেছেন। ইংল্যান্ডের ইতিহাসে এর আগে যে কীর্তি গড়েন অ্যালিস্টার কুক। সর্বকালের সেরার তালিকায় ১৪তম স্থানে রুট।

এই ব্যাটসম্যান ৯৯ গড়ে সিরিজে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩৯৬ রান করেছেন, রয়েছে দুটি সেঞ্চুরি ও একটি ফিফটি। লর্ডসে তার অপরাজিত ১১৫ রান দলকে দারুণ জয় এনে দেয়। পরে ট্রেন্ট ব্রিজে ১৭৬ রানের জমকালো ইনিংস ছিল। সিরিজের সেরা খেলোয়াড় হন তিনি। গত বছর আগস্টের সেরা খেলোয়াড় রুট এবার দ্বিতীয়বার মাসসেরা হওয়ার পথে।

রুটের সতীর্থ বেয়ারস্টো তো উড়ছেন। এই বছর লম্বা ফরম্যাটে দুর্দান্ত তিনি। নিউ জিল্যান্ডের বিপক্ষে ৭৮.৮০ গড়ে তিন ম্যাচে করেছেন ৩৯৪ রান। দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টে বেয়ারস্টো ইংল্যান্ডের পক্ষে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেন ৭৭ বল খেলে। তার ৯২ বলে ১৩৬ রানের দুর্দান্ত ইনিংসে সিরিজে ২-০ তে লিড নেয় ইংল্যান্ড। গুরুত্বপূর্ণ অবদান রেখে হন ম্যাচসেরা।

বেয়ারস্টো ওখানেই থামেননি। হেডিংলিতে ১৪৪ বলে ইংল্যান্ডের দ্বিতীয় দ্রুততম ১৫০ রান করেন। প্রথম ইনিংসে ১৫৭ বলে ১৬২ ও পরের ইনিংসে ৪৪ বলে ৭১ রান করেন এই ব্যাটসম্যান।

নিউ জিল্যান্ড হোয়াইটওয়াশ হলেও উজ্জ্বল ছিলেন মিচেল। কিউই মিডল অর্ডার ব্যাটসম্যান ছিলেন অবিশ্বাস্য। তিন টেস্টে ১০৭.৬০ গড়ে করেন ৫৩৮ রান। ভেঙেছেন ৭৩ বছরের পুরোনো রেকর্ড। ইংল্যান্ডের বিপক্ষে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রানের কীর্তি গড়েন ১৯৪৯ সালে মার্টিন ডোনেল্লির ৪৬২ রান টপকে।

সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক মিচেল। পঞ্চম কিউই ব্যাটসম্যান হিসেবে টানা তিন সেঞ্চুরি করেছেন মিচেল, রয়েছে দুটি হাফ সেঞ্চুরিও। ট্রেন্টব্রিজে সর্বোচ্চ ১৯০ রান করেন তিনি।

মেয়েদের ক্যাটাগরিতে জুনের সেরা হওয়ার লড়াইয়ে আছেন দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল, মারিজান্নে ক্যাপ ও ইংল্যান্ডের ন্যাট স্কিভার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়