ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

ইয়াসির-সাইফউদ্দিনের অপেক্ষা বাড়ছে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ২০ জুলাই ২০২২   আপডেট: ১৭:২৮, ২০ জুলাই ২০২২
ইয়াসির-সাইফউদ্দিনের অপেক্ষা বাড়ছে

ব‌্যাটিং শুরু করা ইয়াসির আলী রাব্বি কি জিম্বাবুয়ে সফরের দলে থাকবেন? উত্তরটা- না। পুরোপুরি ফিট না হয়ে ওঠায় ডানহাতি ব‌্যাটসম‌্যান জিম্বাবুয়ের বিমানে উঠতে পারছেন না। ঠিক একই অবস্থা মোহাম্মদ সাইফউদ্দিনের। পেস অলরাউন্ডার ম‌্যাচ খেলার মতো ফিটনেস না পাওয়ায় তাকেও ছাড়পত্র দেওয়া হয়নি। 

বিসিবির মেডিকেল বিভাগের তত্ত্বাবধানে থাকা এ দুই ক্রিকেটার দেশে পুনর্বাসনের কাজ করবেন। এশিয়া কাপের জন‌্য তাদের প্রস্তুত করা হচ্ছে। তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৭ জুলাই জিম্বাবুয়ে উড়াল দেওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। সীমিত পরিসরের এই সিরিজের জন‌্য ২০ জনের দল বাছাইও করা হয়েছিল, যেখানে ছিলেন ইয়াসির ও সাইফউদ্দিন। 

দুজনের ভাগ‌্যকে খারাপই বলতে হবে। বিশেষ করে ইয়াসিরের। ওয়েস্ট ইন্ডিজ সফরে মুশফিকুর রহিমের জায়গায় তার টেস্ট ও ওয়ানডে খেলার কথা ছিল। সব কিছুই ছিল প্রস্তুত। কিন্তু পিঠের ইনজুরিতে প্রথমে টেস্ট এবং পরবর্তীতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান চট্টগ্রামের তারকা। ওয়েস্ট ইন্ডিজ থেকে তাকে দেশে পাঠিয়ে পুনর্বাসনের কাজ করা হয়। সুস্থ হয়ে আজ থেকে ইয়াসির ব‌্যাটিং শুরু করেছেন। কিন্তু জিম্বাবুয়ে সফরের তাকে পাওয়া যাবে না। পুরোপুরি সুস্থ হতে কিছু দিন সময় লাগবে। 

একই অবস্থা সাইফউদ্দিনের। দীর্ঘ বিরতির পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে জাতীয় দলে ফেরার অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু পিঠের সেই পুরোনো ব্যথায় এই পেস বোলিং অলরাউন্ডারের প্রত্যাবর্তন আরও পিছিয়ে যায়। গত বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে মাঠের বাইরে সাইফউদ্দিন। এরপর গত ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে ফেরেন। আবাহনীর হয়ে ১৪ ম্যাচ খেলে ২২ উইকেট শিকার করেন তিনি, যা ঢাকা লিগে পেসারদের মধ্যে সর্বোচ্চ। 

ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার একদিন আগে বিসিবির চিকিৎসা বিভাগ সাইফউদ্দিনের ফিটনেস নিয়ে আপত্তি জানায়। দেয়নি ছাড়পত্র। 

বিসিবি সূত্রে জানা গেছে, এই দুই ক্রিকেটারকে একসঙ্গে এশিয়া কাপ স্কোয়াডে যুক্ত করা হবে। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়