ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

জিম্বাবুয়েতে এমন হারের উত্তর খুঁজে বেড়াচ্ছেন ডোনাল্ড 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৯, ১০ আগস্ট ২০২২   আপডেট: ০০:৩৭, ১০ আগস্ট ২০২২
জিম্বাবুয়েতে এমন হারের উত্তর খুঁজে বেড়াচ্ছেন ডোনাল্ড 

জিম্বাবুয়ে দলের ব্যাটিং পরামর্শক ল্যান্স ক্লুজনার রাইজিংবিডিকে এক সাক্ষাতকারে বলেছেন, বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতবেন তিনি একবারেই ভাবেননি। সিরিজের আগে ঠিক তেমন ধারণা ছিল বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডেরও। তাইতো এক ম্যাচ আগেই ওয়ানডে সিরিজ খোয়ানোর পর ডোনাল্ড হারের উত্তর খুঁজে বেড়াচ্ছেন। কিন্তু এখনো কোনো সমাধান পাননি দক্ষিণ আফ্রিকান এই কোচ। 

মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের কথা উদাহরণ হিসেবে টেনে আনেন ডোনাল্ড। সেই টিম আর এই টিমের বিরাট পার্থক্য দেখে যেন কিছুটা অবাকও হয়েছেন তিনি। 

ডোনাল্ড বলেন,  ‘একদম একই কন্ডিশনে খেলা কিন্তু। আমরা এটা নিয়ে কথা বলেছি। আমরা কী ক্লাসি দল ছিলাম দক্ষিণ আফ্রিকায়, ঠিক এমন কন্ডিশনে। সেখানে আমরা কীভাবে বল করেছি, আমরা মাঝের ওভারে কীভাবে সেখানে উইকেট নিয়েছি। এখানে আমরা নতুন বলে ভালো করছি। কিন্তু মাঝের ওভারে, যেখানে উইকেট নেওয়ার আরও সুযোগ ছিল, তখন কোনো উত্তর খুঁজে বের করতে পারিনি।’

বুধবার (১০ আগস্ট) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলায় কাগজে-কলমে এই ম্যাচের গুরুত্ব নেই। তবে হোয়াইটওয়াশ এড়ানোর জন্য বাংলাদেশকে এই ম্যাচকে হালকাভাবে নিলে চলবে না। তাইতো ডোনাল্ড বলছেন আত্মবিশ্বাসের জন্য এই ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই। 

ডোনাল্ডের ভাষ্য, ‘কঠিন শিক্ষা পাওয়ার পর যেমন হয়, দলের অবস্থা তেমনই। আমরা অনেক সুযোগ হাতছাড়া করেছি। কিছু ভালো সিদ্ধান্ত নিয়েছি, কিছু বাজে সিদ্ধান্তও। আজ সকালে আমরা এ নিয়ে কথা বলেছি। আমরা এই দলের ঘুরে দাঁড়ানোর সামর্থ্য নিয়ে কথা বলেছি। সিরিজ হেরেছি। কিন্তু আত্মবিশ্বাস নেওয়ার জন্য জিততে হবে।’ 

‘জিম্বাবুয়ে খুব ভালো খেলেছে। রাজা অবিশ্বাস্য ক্রিকেট খেলেছে। চাকাভা দেখিয়েছে তার সামর্থ্য। ওরা আমাদের চাপে ফেলেছে। আমাদের কাছে এর কোনো উত্তর ছিল না। এটা ড্রেসিংরুমে বসে দেখা কঠিন। কারণ, আপনি কিছু করতে পারবেন না। সিদ্ধান্ত নেওয়াটা ক্রিকেটারদের কাজ’-আরও যোগ করেন ডোনাল্ড। 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়