ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তামিমকে ছাড়া জিম্বাবুয়ে থেকে দেশে ফিরল দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ১২ আগস্ট ২০২২   আপডেট: ১৮:৪৬, ১২ আগস্ট ২০২২
তামিমকে ছাড়া জিম্বাবুয়ে থেকে দেশে ফিরল দল

জিম্বাবুয়ে থেকে দেশে ফিরেছে জাতীয় ক্রিকেট দল। দুঃস্বপ্নের মতো এই সফর ভুলে যেতে চাইবে তামিম ইকবাল বাহিনী। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ ও ৯ বছর পর ওয়ানডে সিরিজে হেরেছে বাংলাদেশ। 

সেই হারের ক্ষত নিয়ে শশুক্রবার (১২ আগস্ট) বিকেলে ঢাকায় পৌঁছায় বাংলাদেশ দল। তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ও স্পিন কোচ রঙ্গনা হেরাথ আসেননি। দলের সঙ্গে এসেছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স ও ফিল্ডিং কোচ ম্যাক ডারমট।

১০ আগস্ট সিরিজের তৃতীয় ওয়ানডে দিয়ে শেষ হয় এই সফর। টি-টোয়েন্টি ও ওয়ানডে দুই সিরিজেই বাংলাদেশ হারে ২-১ ব্যবধানে। নুরুল হাসান সোহানের নেতৃত্বে টি-টোয়েন্টিতে হার দিয়ে শুরু হয়েছিল সফর। দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়ে সিরিজে সমতাও আনে দ্রুত।

দ্বিতীয় ম্যাচের পর ইনজুরিতে সোহান ছিটকে গেলে তৃতীয় ম্যাচে অধিনায়ক হন মোসাদ্দেক। সেই ম্যাচে হেরে বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ হারের স্বাদ পায়।

টি-টোয়েন্টি সিরিজ হারলেও তামিম ইকবালের নেতৃত্বে ওয়ানডে দল ঠিকই কর্তৃত্ব দেখাবে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু মুদ্রার উল্টো পিঠ দেখেছেন সফরকারীরা। টানা দুই ম্যাচ হেরে ৯ বছর পর সিরিজ হারতে হয়। শেষ ম্যাচে জিতে কোনোমতে ধবলধোলাই এড়ায়।

সামনে এবার এশিয়া কাপ, ২৭ আগস্ট থেকে আরব আমিরাতে শুরু হবে। নতুন মিশনের জন্য হারের ক্ষত ভুলে আবারও ঝাঁপিয়ে পড়তে হবে টিম বাংলাদেশকে।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়