ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রক্তাক্ত রোনালদো, পর্তুগালের বড় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১০:৫৬, ২৫ সেপ্টেম্বর ২০২২
রক্তাক্ত রোনালদো, পর্তুগালের বড় জয়

উয়েফা নেশনস লিগের ম্যাচে শনিবার দিবাগত রাতে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হয় পর্তুগাল। এই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো গোল পাননি। তবে ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের গোলরক্ষকের পাঞ্চে তার নাক ফেঁটে রক্তাক্ত হন।

তিনি গোল না পেলেও দিওগো দালোত করেন জোড়া গোল। গোল পান ব্রুনো ফার্নান্দেস ও দিওগো জতাও। তাতে ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগীজরা।

এই জয়ে গ্রুপ-২ এর পাঁচ ম্যাচের ৩টি জিতে ও ১টি ড্র করে ১০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে পর্তুগাল।

এদিন ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। এ সময় ডানদিক থেকে ব্রুনো ফার্নান্দেসের বাড়ানো বল চলে যাচ্ছিল লাইনের বাইরে। সেখানে দ্রুতবেগে দৌড়ে গিয়ে সেই বল কাটব্যাক করে বক্সের মধ্যে পাঠান রাফায়েল লিয়াও। সেটাতে পা লাগিয়ে জালে পাঠান দালোত।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ব্রুনো ফার্নান্দেসের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় বামদিক দিয়ে মারিও রুই ক্রসে বল বাড়িয়ে দেন ব্রুনো ফার্নান্দেসকে। তিনি খুব কাছ থেকে ডান পায়ের শটে জালে জড়ান।

বিরতির পর ৫২ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন দালোত। তাতে পর্তুগাল এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এ সময় ব্রুনো ফার্নান্দেসের বাড়িয়ে দেওয়া বল বক্সের সামনে পান দালোত। তিনি কিছুটা বামদিকে সরে এসে জায়গা করে নিয়ে শট নেন। বল বুলেট গতিতে জালে প্রবেশ করে।

ম্যাচের শেষদিকে (৮২ মি.) ব্যবধান ৪-০ হয়। এ সময় কর্নার পায় পর্তুগাল। কর্নার থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর উড়িয়ে মারা বল পেনাল্টি বক্সের মধ্যে এক ড্রপ খেয়ে জতার কাছে চলে আসে। সেটাতে আলতো করে হেড নিয়ে কাছের পোস্ট দিয়ে জালে জড়ান জতা। তাতে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়