ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

কোহলি-সূর্যকুমারের ব্যাটে সিরিজ ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৩, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০০:৪৩, ২৬ সেপ্টেম্বর ২০২২
কোহলি-সূর্যকুমারের ব্যাটে সিরিজ ভারতের

অস্ট্রেলিয়ার বিপক্ষে মোহালিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি ২০৮ রান করেও হেরে যায় ভারত। এরপর নাগপুরে বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়ে সিরিজে সমতা ফেরায় রোহিত-কোহলিরা। আর রোববার রাতে হায়দরাবাদের তৃতীয় ও শেষ ম্যাচটি শেষ ওভারে ৬ উইকেটে জিতে নিয়ে সিরিজ জিতে নেয় ভারত।

আগে ব্যাট করে অস্ট্রেলিয়া ৭ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে। জবাবে সূর্যকুমার যাদব ও বিরাট কোহলির ব্যাটে ভর করে ১ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় স্বাগতিকরা।

সূর্যকুমার ৩৬ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৬৯ রান করে আউট হন। আর কোহলি ৪৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৬৩ রান করে আউট হন। হার্দিক পান্ডিয়া ১৬ বলে ২ চার ও ১ ছক্কায় ২৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এছাড়া রোহিত শর্মা ২ চার ও ১ ছক্কায় ১৭ রান করে আউট হন।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই আউট হন লোকেশ রাহুল। এরপর চতুর্থ ওভারে ফিরেন অধিনায়ক রোহিতও। তবে বিরাট কোহলির সঙ্গে দুর্দান্ত জুটি গড়েন সূর্যকুমার যাদব। তিনি মাত্র ২৯ বলে পূর্ণ করেন ফিফটি। কোহলিকে নিয়ে ৫৯ বলে তোলেন ১০০ রান। তবে ৬২ বলে ১০৪ রান তোলার পর ভাঙে এই জুটি।

সূর্যকুমার মাত্র ৩৬ বলে ৬৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে যান। এরপর মারমুখী হয়ে ওঠেন কোহলি। তিনি ৩৭ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। হার্দিককে নিয়ে এগোচ্ছিলেন জয়ের দিকে। শেষ ওভারে তাদের জিততে প্রয়োজন ছিল ১১ রান। প্রথম বলেই ছক্কা হাঁকান কোহলি। তবে পরের বলেই ৪৮ বলে ৬৩ রান করে আউট হন তিনি।

শেষ ৪ বলে জিততে ভারতের প্রয়োজন ছিল ৫ রান। তৃতীয় বলে ১ রান নেন দিনেশ কার্তিক। চতুর্থ বলে কোনও রান দেননি স্যামস। শেষ ২ বলে ভারতের দরকার ছিল ৪ রান। পঞ্চম বলে চার মেরে ভারতের জয় নিশ্চিত করেন হার্দিক পান্ডিয়া।

তার আগে ২১ বলে ৭ চার ও ২ ছক্কায় ক্যামেরন গ্রিনের ৫৪, ২৭ বেলে ২ চার ও ৪ ছক্কায় টিম ডেভিডের ৫৪ রানের ইনিংসে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে অস্ট্রেলিয়া। বল হাতে ভারতের অক্ষর প্যাটেল ৩টি উইকেট নেন। পুরো সিরিজে ৮ উইকেট নিয়ে হন সিরিজ সেরা। আর ম্যাচসেরা হন সূর্যকুমার।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়