ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বুমরাহর বিশ্বকাপ শেষ হয়ে যায়নি: সৌরভ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ১ অক্টোবর ২০২২   আপডেট: ২২:৫৫, ৩ অক্টোবর ২০২২
বুমরাহর বিশ্বকাপ শেষ হয়ে যায়নি: সৌরভ

ইনজুরির কারণে এশিয়া কাপ খেলা হয়নি জাসপ্রিত বুমরাহর। তবে সেরে উঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে খেলেননি তিনি। জানা যায় পিঠের ইনজুরিতে পড়েছেন তিনি।

সে কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজের স্কোয়াড থেকে তিনি চলে যান বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনের জন্য। বৃহস্পতিবার জানা যায় বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বুমরাহ। তার পরিবর্তে বিশ্বকাপ দলে নেওয়া হয় মোহাম্মদ সিরাজকে।

এদিকে শনিবার ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, বুমরাহর বিশ্বকাপ এখনো শেষ হয়ে যায়নি। তাতে আশার আলো দেখতে শুরু করেছেন ভারতের সমর্থকরা।

সৌরভ বলেছেন, ‘আমরা বুমরাহকে পর্যবেক্ষণে রেখেছি। জানি না ও অস্ট্রেলিয়া যেতে পারবে কি না। তবে হাতে এখনও কিছুটা সময় আছে। ৩-৪ দিনের মধ্যে বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। আশা করছি সব ঠিক হয়ে যাবে। এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাইরে নয় বুমরাহ।’

৬ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে ভারতের বিশ্বকাপ দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত রয়েছে গ্রুপ-২ এ। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও বাছাইপর্ব থেকে উঠে আসতে যাওয়া দুটি দল।

২৩ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের মুখোমুখি হবে তারা। এরপর ২৭ অক্টোবর সিডনিতে বাছাইপর্ব থেকে আসা একটি দলের মুখোমুখি হবে। ৩০ অক্টোবর পার্থে খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২ অক্টোবর অ্যাডিলেডে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। আর ৬ নভেম্বর মেলবোর্নে গ্রুপপর্বের শেষ ম্যাচে খেলবে বাছাইপর্ব থেকে উঠে আসা অপর দলের বিপক্ষে।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, অর্শ্বদীপ সিং।

রিজার্ভ খেলোয়াড়:
মোহাম্মদ শামি, শ্রেয়াস আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়