ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

অভিষেকেই তৃষ্ণার তিনে তিন, আনন্দে কোলে জ্যোতি  

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ৬ অক্টোবর ২০২২  
অভিষেকেই তৃষ্ণার তিনে তিন, আনন্দে কোলে জ্যোতি  

ফারিহা তৃষ্ণার ইনসুইংয়ে বোল্ড মাহিরা ইজ্জাতি। অভিষেকেই হ্যাটট্রিক। তিন বলে তিন উইকেট। রোদ উপেক্ষা করে গ্যালারিতে থাকা দর্শকদের উল্লাস। দৌড়ে এসে তৃষ্ণার কোলে উঠে গেলেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।  আগের ম্যাচে হার, নিজেদের মাঠে জয়ে ফিরে আসার জন্য প্রয়োজন ছিল এমন কিছুই। 

তাই তো অভিষেকে হ্যাটট্রিক করা তৃষ্ণার কোলে নিজেই উঠে যান জ্যোতি। জাতীয় দলে খেলা যে কোনও ক্রিকেটারের জন্যই বড় স্বপ্ন। তা যদি এশিয়া কাপের মতো বড় মঞ্চে হয় তাহলে তো কথাই নেই। 

আগের দুই ওভারে ৬ রান দেওয়া তৃষ্ণা উইকেটের দেখা পান ষষ্ঠ ওভারে। সাফল্য পান ইনসুইংয়ে অধিনায়ক উইনফ্রেড দুরাইসিংগামকে (৫) বোল্ড করে। পরের বলে ক্রিজে এসেই এলবিডব্লিউ হন মাস এলিসা। আর তৃতীয় বলে ইনসুইংয়ে পরাস্ত হন মাহিরা। 

এটি বাংলাদেশের কোনও বোলারের দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে ২০১৮ সালে আইসিসি নারী বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন স্পিনার ফাহিমা খাতুন।

ব্যাটিংয়েও ছিলে দেশি ব্যাটারদের কর্তৃত্ব। বোলিংয়ে সেটি ধরে রেখেছেন তৃষ্ণারা। এক তৃষ্ণার আক্রমণেই ১৩ রানে তিন উইকেট হারিয়ে ফেলে মালয়েশিয়া।  বাংলাদেশ আগে ব্যাটিং করে ৫ উইকেট ১২৯ রান করে।

নারীদের বিশ্ব ক্রিকেটেও এমন রেকর্ড ছিল একটাই। মালদ্বীপের বিপক্ষে নিজের আন্তর্জাতিক অভিষেকেই হ্যাটট্রিক করেছিলেন নেপালের অঞ্জলী চাঁদ।

সিলেট/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়