ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

পাকিস্তানের হারানোর কিছু নেই: শোয়েব আখতার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ১৩ নভেম্বর ২০২২   আপডেট: ১২:০১, ১৩ নভেম্বর ২০২২
পাকিস্তানের হারানোর কিছু নেই: শোয়েব আখতার

১৩ বছর পর আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান। ৯২-এর ওয়ানডে বিশ্বকাপের পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। একসময় যে দলটিকে কেউই বিবেচনায় রাখেনি, তারাই কি না শিরোপার লড়াইয়ে। ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে দলকে উজ্জীবিত করলেন সাবেক পাকিস্তানি গতির তারকা শোয়েব আখতার।

১৯৯২ সালের ফাইনালে ইমরান খানের পাকিস্তান ইংল্যান্ডকে হারিয়ে প্রথম বিশ্বকাপ ট্রফি জিতেছিল। ওইবারও পাকিস্তান খাদের কিনারায় থেকে ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনাল ও ফাইনাল জেতে। ওইবারের ফাইনালও ছিল মেলবোর্নে। সেখানে আরেকবার ট্রফি উঁচিয়ে ধরতে পারবে কি না বাবর আজমের দল, সেটাই দেখার অপেক্ষা। এজন্য পাকিস্তানকে তাদের সেরাটা দিতে হবে এবং ইংল্যান্ডকে কোনও সুযোগ দেওয়া যাবে না বললেন শোয়েব।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস যোগ করেছেন, এই ট্রফির লড়াই দুই দলের জন্যই হবে কঠিন। কারণ ইংল্যান্ড বা পাকিস্তান কেউই টুর্নামেন্টের ফেভারিট ছিল না। পাকিস্তানের ব্যাটিং নিয়ে যে সমালোচনা ছিল তা অনেকটাই প্রশংসনীয়। বোলাররা ফিটনেস ফিরে পেয়েছে। তাই এই ম্যাচে জেতার অনেক কারণ দেখতে পাচ্ছেন শোয়েব।

টুইটারে পোস্ট করা এক ভিডিওতে শোয়েব বলেছেন, ‘তোমাদের সেরা খেলাটা খেলতে হবে। ইংল্যান্ডকে কোনও সুযোগ দেবে না। এটা হতে যাচ্ছে একটা কঠিন ফাইনাল। আমি মনে করি পাকিস্তানের ব্যাটিং পারফর্ম করতে শুরু করেছে, উইকেটও গোছানো হয়েছে এবং বোলাররা ফিরে পেয়েছে তাদের ফিটনেস। এই ফাইনালে কেউ ফেভারিট নয়। যে ভালো খেলবে, সে জিতবে। এই টুর্নামেন্টে তাদের কেউ ফেভারিট ছিল না। পাকিস্তান দল তো কোনও অবস্থানে ছিল না। এখন তারাই ফাইনালে। তাই আমাদের হারানোর কিছুই নেই এবং জয়ের জন্য সবকিছু আছে।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়