ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

বৃষ্টি হলে মাঝরাত পর্যন্ত গড়াবে পাকিস্তান-ইংল্যান্ড ফাইনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ১৩ নভেম্বর ২০২২   আপডেট: ১২:৪৪, ১৩ নভেম্বর ২০২২
বৃষ্টি হলে মাঝরাত পর্যন্ত গড়াবে পাকিস্তান-ইংল্যান্ড ফাইনাল

মেলবোর্নে বৃষ্টির চ্যালেঞ্জ মোকাবিলা করে পাকিস্তান বনাম ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল আয়োজনে বদ্ধপরিকর আয়োজকরা। রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় মাঠে গড়াবে দুই দলের ফাইনাল। 

সোমবার এই ফাইনালের রিজার্ভ ডে রাখা হয়েছে। নির্ধারিত দিন রোববার টস হলেই ম্যাচ শুরু হয়ে গেছে বলে ধরা হবে। ম্যাচের ফল বের করতে ন্যূনতম ১০ ওভারের ইনিংস খেলতে হবে দুই দলকে। 

নির্ধারিত দিনে বৃষ্টির ফাঁক দিয়ে যদি কোনোভাবে সেই ১০ ওভার করে খেলা বের করা যায়, তাহলেই ভালো। এজন্য আগের নিয়ম অনুযায়ী খেলার নির্ধারিত সময়ের চেয়ে আধঘণ্টা বেশি হাতে রাখা হয়েছিল। বৃষ্টি যেভাবে চোখ রাঙাচ্ছে, তাতে করে বাড়তি আরও এক ঘণ্টা যোগ করা হয়েছে। মানে নির্ধারিত সময়ের মধ্যে খেলা না হলেও আরও দেড় ঘণ্টা ম্যাচ শুরুর অপেক্ষা করা হবে। তাতে করে মধ্যরাত পর্যন্ত অপেক্ষায় থাকবেন আয়োজকরা।

স্থানীয় সময় সন্ধ্যা সাতটা থেকে রাত ৮টা ২৮ মিনিট পর্যন্ত প্রথম ইনিংসের সময়। ইনিংস বিরতি ৮টা ২৮ থেকে ৮টা ৪৮ মিনিট পর্যন্ত। দ্বিতীয় ইনিংসের সময় ৮.৪৮ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত। এই সময়ে যদি ম্যাচ শেষ না হয়, তাহলে রাত সাড়ে ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত অপেক্ষা করা হবে ফল নির্ধারণে।

অবশ্য এই দিন যদি কোনোভাবে খেলা শেষ না করা হয়, তাহলে সোমবার শুরু হবে। রিজার্ভ ডেতে বাড়তি চার ঘণ্টা রাখা হয়েছে নির্ধারিত সময়ের সঙ্গে। স্থানীয় সময় ৩টায় শুরু হবে ম্যাচ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়