ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

ফাইনালে অনন্য কীর্তি গড়লেন আদিল রশিদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৩ নভেম্বর ২০২২  
ফাইনালে অনন্য কীর্তি গড়লেন আদিল রশিদ

বিশ্বকাপের ফাইনালে অনন্য এক কীর্তি গড়েছেন ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদ। ফাইনালে পাকিস্তানের ব্যাটিং ইনিংসে ১২তম ওভারে এই কীর্তি গড়েন তিনি। ওই ওভারের প্রথম বলেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে কট অ্যান্ড বোল্ড করেন আদিল।

তার করা গুগলি স্লাইস করতে গিয়ে তুলে দেন বাবর। দারুণভাবে ডাইভ দিয়ে সেটি তালুবন্দি করেন আদিল। এরপর নতুন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ পরবর্তী ৫ বলে আর কোনো রান নিতে পারেননি। তাতে ওভারটি মেইডেন হয় এবং একটি উইকেট নেন তিনি।

এর মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ বোলার হিসেবে ফাইনালে মেইডেন ওভার দিয়ে উইকেট শিকারের অনন্য কীর্তি গড়েন তিনি। তার আগে পাকিস্তানের মোহাম্মদ আমির, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজ ও ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বাদ্রি এই কীর্তি গড়েছিলেন।

আমির ২০০৯ সালের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে, মাথুজ ২০১২ সালের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং বাদ্রি ২০১৬ সালের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মেইডেন উইকেট নিয়েছিলেন।

রোববার (১৩ নভেম্বর, ২০২২) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) পাকিস্তান আগে ব্যাট করে ৮ উইকেটে ১৩৭ রান তোলে। জবাবে বেন স্টোকসের অপরাজিত হাফ সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেট ও ৬ বল হাতে রেখে জয় তুলে নিয়ে এক যুগ পর চ্যাম্পিয়ন হয় ইংলিশরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়