ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

টি-টোয়েন্টিতে বিশ্বজয়ের পরই ওয়ানডে সিরিজ হারলো ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ১৯ নভেম্বর ২০২২  
টি-টোয়েন্টিতে বিশ্বজয়ের পরই ওয়ানডে সিরিজ হারলো ইংল্যান্ড

মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর আর দেশে ফিরতে পারেনি ইংল্যান্ড। চারদিনের মাথায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামতে হয়েছে ওয়ানডে সিরিজ। টানা দুই ম্যাচে হেরে সিরিজও খুইয়েছে জস বাটলারের দল।

সিডনিতে শনিবার (১৯ নভেম্বর) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। টস জিতে আগে ব্যাটিং করে ২৮১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় অস্ট্রেলিয়া। রান তাড়া করতে নেমে ২০৮ রানে অলআউট হয় ইংল্যান্ড।

লড়েছিলেন স্যাম বিলিংস-জেমস ভিন্স। দুজনের ফিফটির পরও বাকিদের ব্যর্থতায় ৭২ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। সর্বোচ্চ ৭১ রান আসে বিলিংসের ব্যাট থেকে। ৬০ রান করেন ভিন্স। ফিল সল্ট ২৩ ও লিয়াম ডওসান ২০ রান করেন। এ ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরও পার হতে পারেননি।

অজিদের হয়ে সর্বোচ্চ ৪টি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা। ২ উইকেট নেন জস হ্যাজলউড। ম্যাচসেরার পুরষ্কার পান স্টার্ক। 

এর আগে তিন ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২৮০ রান করে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ৯৪ রান করেন স্টিভেন স্মিথ। তিনি আগের ম্যাচেও ফিফটি করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এ ছাড়া মার্নাস ল্যাবুশানে ৫৮ ও মিচেল মার্শ করেন ৫০ রান। ১৮ রান নিয়ে অ্যাস্টন অ্যাগার অপরাজিত ছিলেন।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আদিল রশিদ। ২টি করে উইকেট নেন ক্রিস ওকস ও ডেভিড উইলি।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়