ঢাকা     সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

‘সবচেয়ে মজার মুহূর্ত ব্রাজিলের ৭ গোল খাওয়া’ 

সাইফুল ইসলাম রিয়াদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ২৪ নভেম্বর ২০২২   আপডেট: ১১:৩৬, ২৪ নভেম্বর ২০২২
‘সবচেয়ে মজার মুহূর্ত ব্রাজিলের ৭ গোল খাওয়া’ 

শান্ত প্রকৃতির হওয়ায় নামের সঙ্গে জুড়েছে ‘কুল’ শব্দটি। অর্থাৎ কৃষ্ণা রানী সরকার থেকে ‘কৃষ কুল’। তবে ফুটবল পায়ে পেলেই শান্ত মেয়েটির অন্যরূপ। তখন তিনি অশান্ত। প্রতিপক্ষের রক্ষণে হামলে পড়েন নিমিষেই। বাংলাদেশ নারী জাতীয় দলের স্ট্রাইকার কৃষ্ণা রানীর আদর্শ লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ নিয়ে তিনি তার ভাবনা জানিয়েছেন রাইজিংবিডিকে। কথোপকথনে ছিলেন সাইফুল ইসলাম রিয়াদ 

রাইজিংবিডি: ফুটবলার হিসেবে বিশ্বকাপ নিয়ে নিশ্চয়ই বাড়তি উত্তেজনা কাজ করছে? 

কৃষ্ণা রানী: অবশ্যই। এবার সবগুলো ম্যাচ দেখার চেষ্টা করবো; যেহেতু বিভিন্ন দলের বিভিন্ন খেলোয়াড়ের খেলা আমার পছন্দ। সবার কাছ থেকেই শেখার আছে। 

রাইজিংবিডি: প্রিয় দল কোনটি?

কৃষ্ণা রানী: আমি আর্জেন্টিনার সমর্থক। তাদের খেলা দেখব সব। আমাদের অনুশীলন শিডিউলের বাইরে সময় পেলে অবশ্যই দেখার চেষ্টা করবো। 

রাইজিংবিডি: বিশ্বকাপ নিয়ে মজার কোনো স্মৃতি?

কৃষ্ণা রানী: মজার স্মৃতি হচ্ছে ২০১৪ সালে ব্রাজিল যখন জার্মানির কাছে ৭ গোল খায় তখন আমার অনেক ভালো লেগেছিল। এটা ভেবে আনন্দ পেয়েছিলাম যে, ব্রাজিল হেরেছে এবং ৭ গোল খেয়েছে! আমার কাকারা ব্রাজিলের সমর্থক ছিল। এই ম্যাচের পর তারা ৭ দিন ঘরের বাইরে আসেনি। এটা মজার স্মৃতি।

রাইজিংবিডি: আর্জেন্টিনা আপনার প্রিয় দল কীভাবে হয়ে উঠলো? 

কৃষ্ণা রানী: যখন থেকে একটু একটু খেলা দেখতাম; আমার বাবা আসলে আর্জেন্টিনার সমর্থক। ফলে বাবার সঙ্গে আমার সম্পর্কটা খুবই বন্ধুত্বপূর্ণ হওয়ায় তিনি আমাকে আর্জেন্টিনার কথা বলেছেন। মেসির কথা বলেছেন। বলতে পারেন বাবাকে দেখেই আমার আর্জেন্টিনার সমর্থক হওয়া। এখন বড় হয়েছি, মেসি আমার আইডল।

রাইজিংবিডি: প্রিয় ফুটবলার?

কৃষ্ণা রানী: আমি সব খেলোয়াড়কেই সম্মান করি। রোনালদো, নেইমার, আরো বিভিন্ন যারা খেলোয়াড় আছেন। তবে আমার আইকন মেসি।

রাইজিংবিডি: মেসি কেন আলাদা? 

কৃষ্ণা রানী: যখন থেকে ফুটবল বুঝতে শিখেছি, তখন থেকেই মেসির খেলা বেশি দেখা হয়েছে। স্কিল, রানিং, গোল করা সব কিছু মিলিয়ে ভালো লাগে। 

রাইজিংবিডি: কাকে এগিয়ে রাখছেন এবার?

কৃষ্ণা রানী: এখনই কাউকে নিয়ে বলা ঠিক হবে না। সব দলের জন্য শুভকামনা থাকবে। বিশেষ করে আর্জেন্টিনার জন্য বেশি বেশি থাকবে। 

রাইজিংবিডি: সাফ জয়ের পর কেমন কাটছে মুহূর্তগুলো? 

কৃষ্ণা রানী: সাফ জয়ের পর ব্যস্ততার ভেতর দিয়ে যেতে হচ্ছে, সব জায়গায় যেতে হচ্ছে, সংবর্ধনা নিতে হচ্ছে। মানুষের সঙ্গে দেখা হচ্ছে। সব মিলিয়ে অন্যরকম অভিজ্ঞতা হচ্ছে। ভালোই কাটছে সময়; খারাপ না।

রাইজিংবিডি: দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন আপনারা, সামনের লক্ষ্য কী?

কৃষ্ণা রানী: যেহেতু আমরা দক্ষিণ এশিয়ার ভেতর সেরা হয়েছি; এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। এখন আমাদের আশিয়ান অঞ্চলে ভালো খেলতে হবে, ভালো পারফর্ম করতে হবে। নিজের পারফরম্যান্সের দিকেও খেয়াল রাখতে হবে যেন ভালো করি। প্রচুর হার্ডওয়ার্ক এবং অনুশীলন করতে হবে।
 

তারা//

সর্বশেষ

পাঠকপ্রিয়