ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০১ জমাদিউল আউয়াল ১৪১৪

সুয়ারেজদের রুখে দিয়েছে কোরিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ২৪ নভেম্বর ২০২২   আপডেট: ২১:৩৩, ২৪ নভেম্বর ২০২২
সুয়ারেজদের রুখে দিয়েছে কোরিয়া

সুয়ারেজদের রুখে দিয়েছে উরুগুয়ে। ম্যাচটি শূন্য গোলে ড্র হয়েছে। ফেবারিট হিসেবেই নেমেছিল উরুগুয়ে। কিন্তু কোরিয়ানদের বিপক্ষে গোলের সুযোগ তৈরি করেও লক্ষ্যভেদ করতে পারেনি। অন্যদিকে কোরিয়াও আক্রমণ করেছে। দক্ষ ফিনিশারের অভাবে সহজ সুযোগ হয়েছে হাতছাড়া। উরুগুয়ে ১০টি শট নিয়েছে, বিপরীতে কোরিয়া নিয়েছে ৭টি। তবে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল সুয়ারেজের দল। ম্যাচের ৫৬ শতাংশ বল ছিল তাদের পায়ে। 

এইচ গ্রুপ থেকে প্রথম খেলেতে নেমে দুই দলই ড্র করে মাঠ ছেড়েছে। দ্বিতীয় ম্যাচে একটু পরেই নামবে পর্তুগাল-ঘানা। 

দারুণ খেলেও প্রথমার্ধে গোল পায়নি উরুগুয়ে

উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়ার ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়েছে। যদিও উরুগুয়ে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। বিশেষ করে ম্যাচের ৪৩ মিনিটে। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে ফেদেরিকো ভালভার্দের উড়িয়ে মারা বলে হেড নিয়েছিলেন দিয়েগো গোডিন। কিন্তু বল পোস্ট কাঁপিয়ে ফিরে আসে।

অবশ্য নিশ্চিত গোলের সুযোগ মিস করেছেন দক্ষিণ কোরিয়ার হোয়াং ইন-বিওম। এসময় ডান দিকে থেকে উড়ে আসা বল পান তিনি। সামনে ছিলেন কেবল উরুগুয়ের গোলরক্ষকে। তাকে একা পেয়েও গোল করতে পারেননি। বল উপর দিয়ে উড়িয়ে মারেন। ৩৪ মিনিটে সুযোগ পেয়ে মিস করেন হোয়াং উই-জোও।

তার আগে ১৯ মিনিটে উরুগুয়ের ভালভার্দে দারুণ একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেটি উপর দিয়ে উড়িয়ে মেরে নষ্ট করেন। এভাবে সুযোগ মিসের মহড়া চলায় প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই।

তবে বলের দখল ছিল সমানে সমান, ৫০-৫০। তবে উরুগুয়ে গোলপোস্টে শট নিয়েছিল ৪টি। তার মধ্যে একটি ছিল অন টার্গেটে। দক্ষিণ কোরিয়া শট নিয়েছিল ২টি। এই অর্ধে উরুগুয়ে ৩টি ও কোরিয়া ২টি কর্নার পায়।

দক্ষিণ কোরিয়া-উরুগুয়ের ম্যাচ শুরু:

বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয়েছে ম্যাচটি। যা সরাসরি দেখা যাচ্ছে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টসে।

উরুগুয়ে অবশ্য দক্ষিণ কোরিয়ার চেনা প্রতিপক্ষ। ১৯৮২ সাল থেকে তারা একে অপরের মুখোমুখি হচ্ছে। মোট ৯ ম্যাচ খেলে দল দুটি। তার মধ্যে উরুগুয়ে জিতেছে ৬টিতে, কোরিয়া জিতেছে ১টিতে। দুটি ম্যাচ হয়েছে ড্র।

ফিফা র‌্যাংকিংয়ে উরুগয়ে আছে ১৩তম অবস্থানে। খুব বেশি পিছিয়ে নেই দক্ষিণ কোরিয়া। তারা আছে ২২তম অবস্থানে।

উরুগুয়ের একাদশ:
সার্জিও রোচেট, হোসে মারিয়া জিমেনেজ, দিয়েগো গোডিন, ম্যাথিয়াস অলিভেরা, মার্টিন ক্যাসেরেস, মাতিয়াস ভেকিনো, রদ্রিগো বেন্টানকুর, ফেদেরিকো ভালভার্দে, লুইস সুয়ারেজ, ডারউইন নুনেজ ও ফ্যাকুন্ডো পেলিস্ট্রি।

দক্ষিণ কোরিয়ার একাদশ:
কিম সেউং-গিউ, কিম ইয়ং-গওন, কিম মিন-জে, কিম জিন-সু, কিম মুন-হোয়ান, লি জায়ে-সুং
জং উ-ইয়ং, হোয়াং ইন-বিওম, হোয়াং উই-জো, পুত্র হিউং-মিন ও না সাং-হো।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়