ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

ক্রোয়েশিয়ার প্রথম জয়, বিশ্বকাপ থেকে বিদায় কানাডা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ২৭ নভেম্বর ২০২২   আপডেট: ০০:৪১, ২৮ নভেম্বর ২০২২
ক্রোয়েশিয়ার প্রথম জয়, বিশ্বকাপ থেকে বিদায় কানাডা

কানাডাকে ৪-১ গোলে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে ক্রোয়েশিয়া। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থাকা ক্রোয়েশিয়া দ্বিতীয়ার্ধে ফিরে আরো দুই গোল করে।

ম‌্যাচের দ্বিতীয় মিনিটে গোল করে কানাডা এগিয়ে গেলেও বাকিটা সময় তাদের খুঁজে পাওয়া যায়নি। এ পরাজয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেল কানাডা। প্রথম ম‌্যাচে বেলজিয়ামের কাছে ১-০ গোলে হেরেছিল তারা। ক্রোয়েশিয়া নিজেদের প্রথম ম‌্যাচে মরক্কোর সঙ্গে ড্র করে। এবার পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে গতবারের রানার্সআপরা। 

ক্রোয়েশিয়া ৩ - ১ কানাডা

ম্যাচের শুরুতেই গোল হজম পিছিয়ে পড়ে ক্রোয়েশিয়া। তবে প্রথমার্ধের শেষ দিকে দারুণভাবে ম্যাচে ফেরে তারা। ৩৬ মিনিটে আন্দ্রেজ ক্রামারিচ ও ৪৪ মিনিটে মার্কো লিভাজার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে ফিরে নিয়মিত আক্রমণে কানাডার রক্ষণ পরীক্ষা নেয় তারা। ৭০ মিনিটে তৃতীয় গোলের দেখাও পেয়ে যায় গতবারের রানার্সআপরা। ক্রামারিচ গোল করে ব‌্যবধান ৩-১ করেন। 

শুরুতেই এগিয়ে গেল কানাডা

ম্যাচের শুরুতেই লিড নিয়েছে কানাডা। ম্যাচের ৬৮ সেকেন্ডের মাথায় বুচানানের বাড়িয়ে দেওয়া ক্রসে হেড দিয়ে জালে জড়ান আলফোনসো দাভিয়েস। যা কানাডার বিশ্বকাপ ইতিহাসে প্রথম গোল। ৩৬ বছর আগে তারা বিশ্বকাপে তিন ম্যাচ খেললেও কোনো গোলের দেখা পায়নি।

বিশ্বকাপের ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়া ও কানাডা। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয়েছে ম্যাচটি। যা সরাসরি দেখা যাচ্ছে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টসে।

ক্রোয়েশিয়ার একাদশ:
ডমিনিক লিভাকোভিচ, জোসকো গ্যাভারদিওল, দেজান লাভরেন, বর্না সোসা, জোসিপ জুরানোভিচ, মার্সেলো ব্রজোভিচ, মাতেও কোভাসিক, লুকা মদ্রিচ, আন্দ্রেজ ক্রামরিক, ইভান পেরিসিক ও মার্কো লিভাজা।

কানাডার একাদশ:
মিলান বোরজান, স্টিভেন ভিটোরিয়া, কামাল মিলার, অ্যালিস্টার জনস্টন, স্টিফেন ইউস্টাকিও, আতিবা হাচিনসন, আলফোনসো ডেভিস, রিচি লরিয়া, সাইল লারিন, জোনাথন ডেভিড ও তাজন বুকানন।

উভয় দল একটি করে ম্যাচ খেললেও জয় পায়নি কেউ। ক্রোয়েশিয়া গোলশূন্য ড্র করেছিল মরোক্কোর সাথে। আর বেলজিয়ামের বিপক্ষে দারুণ খেলে জয় পায়নি কানাডা। হেরেছিল ১-০ গোলে। উভয় দলই জয়ের খোঁজে আছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়