ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

মেসির সঙ্গে ১০০ ইউরো বাজি হেরেছেন পোল্যান্ডের গোলকিপার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ১ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৪:০১, ১ ডিসেম্বর ২০২২
মেসির সঙ্গে ১০০ ইউরো বাজি হেরেছেন পোল্যান্ডের গোলকিপার

আর্জেন্টিনার কাছে গ্রুপের শেষ ম্যাচ হেরেও কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে উঠেছে পোল্যান্ড। প্রথমার্ধে কোনও স্কোর না হলেও দ্বিতীয়ার্ধে দুই গোল দেয় আর্জেন্টাইনরা। তবে প্রথমার্ধেই গোল পেতে পারতো তারা। কিন্তু পেনাল্টি মিস করেন লিওনেল মেসি। তাকে রুখে দেন পোল্যান্ডের গোলরক্ষক উজচেখ শেসনি। ম্যাচ শেষে জানালেন, এই পেনাল্টি নিয়ে মেসির সঙ্গে ১০০ ইউরো, মানে সাড়ে ১০ হাজার টাকার বাজি ধরেছিলেন তিনি।

৩৭ মিনিটে ব্যাকপোস্টের দিকে উড়ে আসা বল থামাতে গিয়ে মেসির মুখে হাত লাগে শেসনির। রেফারি ড্যানি মাক্কেলি ফাউলের আশঙ্কা করে ভিএআর যাচাই করতে যান। এই সময় শেসনি মেসির সঙ্গে বাজি ধরেন, পেনাল্টি হবে না। কিন্তু ডাচ রেফারি পেনাল্টির রায় দেন।

শেসনি বলেন, ‘পেনাল্টির আগে আমরা কথা বলছিলাম। আমি তার সঙ্গে ১০০ ইউরো বাজি ধরেছিলাম যে (রেফারি) পেনাল্টি দিবে না। আমি মেসির সঙ্গে বাজি হেরে গেলাম।’ বাজি ধরার কারণে নিষিদ্ধ হতে পারেন বলে মজা করলেন পোলিশ গোলকিপার, ‘আমি জানি না এই বিশ্বকাপে এটা বৈধ কি না। আমি হয়তো নিষেধাজ্ঞা পেতে যাচ্ছি। কিন্তু ওসব নিয়ে আমার মাথা ব্যথা নেই। আমি তাকে (১০০ ইউরো) দিতে পারবো না। তার কিছুই যায় আসে না ১০০ ইউরোতে, আমি মনে করি তার যথেষ্ট আছে।’

বাজি হেরে গেলেও বাঁদিকে ঝাঁপিয়ে মেসির বাঁ পায়ের জাদুকরী শট থামিয়ে দেন শেসনি। গত শনিবার সৌদি আরবের সালেম আল-দাওসারিকে রুখে দিয়েছিলেন। এবারের বিশ্বকাপে দ্বিতীয় পেনাল্টি সেভ করলেন আর্জেন্টিনার বিপক্ষে। তিনি বলেন, ‘এই আসরে আমি দুইবার সৌভাগ্যের ছোঁয়া পেলাম। খেলোয়াড় হিসেবে এটা ক্যারিয়ারের সেরা মুহূর্ত। বিশ্বকাপ সবার উপরে এবং এটা বিশেষ। মেসির পেনাল্টি সেভ করতে হলে পরিশ্রমের পাশাপাশি ভাগ্যেরও দরকার হয়।’

২-০ গোলে হেরে গিয়ে সমান ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করলেও গোল ব্যবধানে মেক্সিকোকে পেছনে ফেলে শেষ ষোলো নিশ্চিত করেছে পোল্যান্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়