ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

সাদমানের লড়াইয়ের পরও ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ৯ ডিসেম্বর ২০২২   আপডেট: ২০:০৩, ৯ ডিসেম্বর ২০২২
সাদমানের লড়াইয়ের পরও ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ

জাকির হাসানের ব্যাটিং দৃঢ়তায় কক্সবাজারে ভারত ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দল ড্র করলেও সিলেটে হার মেনেছে ইনিংস ব্যবধানে। যদিও এই ম্যাচে বাংলাদেশের হয়ে শেষ পর্যন্ত লড়াই করেন সাদমান ইসলাম। কিন্তু হার এড়াতে পারেননি। আজ শুক্রবার (০৯ ডিসেম্বর, ২০২২) বাংলাদেশ হার মানে ইনিংস ও ১২৩ রানের ব্যবধানে।

দ্বিতীয় চারদিনের তথা আনঅফিসিয়াল টেস্ট ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে ৮০.৫ ওভারে ২৫২ রানে অলআউট হয়। জবাবে আভিমান্যু ইশ্বরনের ১৫৭ রান, জয়ন্ত যাদবের ৮৩, শ্রীকার ভারতের ৭৭, সৌরভ কুমারের ৫৫, চেতেশ্বর পূজারার ৫২ ও নবদ্বীপ সাইনির অপরাজিত ৫০ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে ৫৬২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে ইনিংস ঘোষণা করে।

৩১০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে মুমিনুল-মিঠুনরা। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় ৭৯.৫ ওভারে ১৮৭ রানেই গুটিয়ে যায়। হার মানে ইনিংস ও ১২৩ রানের ব্যবধানে।

ব্যাট হাতে বাংলাদেশ ‘এ’ দলের সাদমান ইসলাম ২৩০ বল খেলে ১৮ চারে অপরাজিত ৯৩ রান করেন। একপ্রান্ত আগলে লড়াই করলেও সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে হার ভিন্ন অন্য ফল হয়নি। তিনি ছাড়া শাহাদাত হোসেন দ্বিতীয় সর্বোচ্চ ২৯, জাকের আলী ২২, জাকির হাসান ১২ ও মাহামুদুল হাসান জয় ১০ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে ভারত ‘এ’ দলের সৌরভ কুমার ৩০ ওভার বল করে ১০ মেডেনসহ ৭৪ রান দিয়ে ৬টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন উমেশ যাদব ও নবদ্বীপ সাইনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়