ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

ব্রাজিলিয়ানদের কাছে রোনাল্ডো শুধু ‘মোটা মানুষ’, কাকার বিস্ফোরক মন্তব্য

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ৯ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৮:৪৮, ৯ ডিসেম্বর ২০২২
ব্রাজিলিয়ানদের কাছে রোনাল্ডো শুধু ‘মোটা মানুষ’, কাকার বিস্ফোরক মন্তব্য

রোনাল্ডো! ইতিহাসের অবিস্মরণীয় একজন নাম্বার নাইন। ব্রাজিলের জার্সিতে যিনি প্রতিপক্ষের ডি বক্সে ছিলেন মূর্তিমান আতঙ্ক। অথচ দুই-দুইবার বিশ্বকাপ জয়ী এই তারকাকে সম্মান দেন না খোদ ব্রাজিলিয়ানরাই! এমনই দাবি করেছেন ব্রাজিলের আরেক সুপারস্টার কাকা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালের আগে এক সাক্ষাতকারে কাকা দাবি করেন, ‘ব্রাজিলের রাস্তায় যখন রোনাল্ডো চলাফেরা করেন আশেপাশে মানুষদের কাছে তিনি একজন মোটা মানুষ ছাড়া আর কিছুই নন।’

বেইন স্পোর্টসে দেওয়া সাক্ষাতকারে কাকা বলেন, ‘এখানে যদি রোনাল্ডোকে ঘুরতে দেখেন, অনেকেই আশ্চর্য হয়ে ওয়াও বলবে। এখানকার মানুষদের কাছে সে ভিন্ন কিছু। কিন্তু ব্রাজিলের রাস্তায় রোনালদো শুধু একজন মোটা ব্যক্তি।’

কাকার এমন মন্তব্যে অবাক হন খোদ উপস্থাপক। সাবেক এই তারকা ফুটবলার আরও জানান, অনেক ব্রাজিলিয়ান নিজের দেশ ব্রাজিলকে সমর্থন করে না। এটা শুনতে অদ্ভুত লাগবে।

‘বর্তমানে নেইমারকে নিয়ে অনেক ব্রাজিলিয়ানই কথা বলেন। কিন্তু সেটা বাজেভাবে। কারণ, হতে পারে রাজনীতি। আমরা ব্রাজিলিয়ানরা কিছু সময় মেধাকে স্বীকৃতি দেই না’ -এভাবেই বলেন কাকা।

কাতারে ব্রাজিলের ম্যাচে কাকাসহ রোনাল্ডো-রিভালদো-রবার্তো কার্লোসদের মতো স্বর্ণযুগের তারকাদের দেখা গেছে নিজের দলকে উৎসাহ দিতে। কিন্তু সেলেসাও সমর্থকদের নিয়ে যেটা বলেছেন সেটা গোটা ফুটবল বিশ্বের কাছেই নিশ্চিতভাবে আশ্চর্যের বিষয়।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়