ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রেফারি পাগল এবং উদ্ধত: আর্জেন্টিনার গোলরক্ষক মার্তিনেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ১০ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৯:৪৩, ১৪ ডিসেম্বর ২০২২
রেফারি পাগল এবং উদ্ধত: আর্জেন্টিনার গোলরক্ষক মার্তিনেজ

স্প‌্যানিশ রেফারি মাতু লাহোজকে পাগল ও উদ্ধত বলেছেন আর্জেন্টিনার গোল রক্ষক ও সেমিফাইনালে তোলার নায়ক ইমিলিয়ানো মার্তিনেজ।

শুক্রবার রাতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ও নেদারল‌্যান্ডসের ম‌্যাচটি পরিচালনা করেছিলেন মাতু লাহোজ। স্প‌্যানিশ রেফারি ম‌্যাচে ১৮টি হলুদ কার্ড দেখিয়েছেন যা বিশ্বকাপে এক ম‌্যাচে সর্বোচ্চ। ম‌্যাচে রেফারি মোট ১৬টি হলুদ কার্ড দেখান ফুটবলারদের। দুই দলের ফুটবলাররা সমান ৮টি করে হলুদ কার্ড পেয়েছিলেন। এছাড়া ম‌্যাচ চলাকালীন আর্জেন্টাইন কোচিং স্টাফের ওয়াল্টার সামুয়েল এবং কোচ স্কালোনিকে হলুদ কার্ড দেন।

এছাড়া কার্ড পেয়েছেন রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়রাও। বাদ যাননি আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিও। ১৬টি কার্ড দিলেও মাতু লাহোজ ম‌্যাচে ৪৮টি ফাউলের বাঁশি বাজিয়েছেন। যা বিশ্বকাপে এক ম‌্যাচেও সর্বোচ্চ।

মূলত দুই দলের খেলোয়াড়রা আক্রমণাত্মক ফুটবল ও শারীরিক সংঘর্ষে লিপ্ত হওয়ায় লাহোজকে লুসাইল স্টেডিয়ামে ব‌্যস্ত সময় কাটাতে হয়েছে। তবে রেফারির ওপর খুবই বিরক্ত আর্জেন্টিনার গোলরক্ষক মার্তিনেজ।

ম‌্যাচ শেষে তার  কড়া সমালোচনা করে বলেছেন,‘রেফারি পাগল ও উদ্ধত। আপনি তাকে কিছু জিজ্ঞেস করতে যাবেন, সে আপনার সঙ্গে চিৎকার করবে। সে ১০ মিনিট ইনজুরি টাইম দিয়েছে। নেদারল‌্যান্ডসে ওই সময়ে তিনটা ফ্রি কিক পেয়েছে। স্পেন বাদ পড়ায় সে আমাদেরকেও বাদ দিতে চেয়েছিল।’

তবে পেনাল্টিতে দুটি শট ঠেকিয়ে নিজের দেশকে সেমিফাইনালে তোলায় দারুণ খুশি মার্তিনেজ। তিনি বলেছেন,‘আমরা সেমিফাইনাল খেলছি কারণ আমাদের সেই আবেগ ও হৃদয় আছে। আমরা অন‌্যান‌্যদের মতোই খুবই উচ্ছ্বসিত।’

‘আমার মাথায় যে জিনিসটি প্রথম কাজ করে তা হলো আবেগ। আমরা ৪৫ মিলিয়ন মানুষের জন‌্য খেলি। অর্থনৈতিক কারণে দেশে খুব ভালো সময় যাচ্ছে না। তাদের মুখে এই মুহূর্তে হাসি ফোটানোর আনন্দ বেশ স্বস্তিদায়ক।’ - যোগ করেন মার্তিনেজ। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়