ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফ্রান্সের জন্য দুঃসংবাদ, ভাইরাস আক্রান্ত আরও দুই খেলোয়াড়, মোট ৫

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৬, ১৬ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৫:০৪, ১৭ ডিসেম্বর ২০২২
ফ্রান্সের জন্য দুঃসংবাদ, ভাইরাস আক্রান্ত আরও দুই খেলোয়াড়, মোট ৫

আর মাত্র একদিন পরই বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও আর্জেন্টিনা। ফরাসিদের সামনে সুযোগ রয়েছে পর পর দুই বিশ্বকাপ জিতে ব্রাজিল ও ইতালির রেকর্ড ছোঁয়ার। আর দিদিয়ের দেশমের সামনে সুযোগ রয়েছে বিশ্বকাপের ইতিহাসে প্রথম কোনো কোচ হিসেবে ব্যাক টু ব্যাক বিশ্বকাপের শিরোপা জেতার।

কিন্তু ফাইনালের আগে চিন্তার ভাজ এখন দেশমের কপালে। ইতোমধ্যে তার পাঁচ ফুটবলার ক্যামেল ফ্লু নামক ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মরোক্কোর বিপক্ষে সেমিফাইনালের আগেই ডায়োট উপামেকানো ও আদ্রিয়েন র‌্যাবিওট ফ্লু আক্রান্ত হয়েছিলেন। উপামেকানো মঙ্গলবার অনুশীলনে ফেরার পাশাপাশি মরক্কোর বিপক্ষের ম্যাচে বেঞ্চেও ছিলেন। কিন্তু র‌্যাবিওটকে টিম হোটেলে তার রুমে থাকতে বলা হয়েছিল। তাদের পাশাপাশি কিংসলে কোম্যানেরও হালকা জ্বর ছিল।

শুক্রবার নতুন করে সেন্টার ব্যাক রাফায়েল ভারানে ও ইব্রাহিম কোনাটে আক্রান্ত হয়েছেন। অসুস্থতার কারণে তারা দলের অনুশীলনে যোগ দেননি। তাদের সঙ্গে যোগ দেননি কোমানও। ফাইনালে তাদের না পাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। এমনটাই জানিয়েছে ফ্রান্স২৪।

অবশ্য ক্যামেল ফ্লু ভাইরাসে বিশ্বকাপ দেখতে আসা বিভিন্ন দেশের সমর্থকরাও আক্রান্ত হয়েছেন। মধ্যপ্রাচ্যের রাতের ঠাণ্ডা পরিবেশের সঙ্গে স্টেডিয়ামের শীতাতপ নিয়ন্ত্রণ (এসি) যন্ত্রের প্রভাব ফ্লু আক্রান্তের হার বাড়িয়েছে।

ভারানে এবারের বিশ্বকাপে দারুণ খেলেছেন। তিনিসহ র‌্যাবিওট, কোমান ও কোনাটেকে ফাইনালে না পাওয়াটা দেশমের জন্য দুশ্চিন্তার কারণ হতে পারে। জানা গেছে, কোনাটের অবস্থা বেশি খারাপ। ভারানের রয়েছে সামান্য উপসর্গ।

ফ্রান্সের সাংবাদিক জুলিয়েন লরেন্স জানিয়েছেন, উপামেকানো অনুশীলনে ফিরেছেন। আর কিংসলে কোমানও ফিরবেন দ্রুতই। তার গলায় কিছুটা অস্বস্তি রয়েছে। তবে ভালো বোধ করছে। তবে র‌্যাবিওটের অবস্থা খুব একটা আশাব্যাঞ্জক নয়। ফাইনালে তাকে না পাওয়াটা হবে ফ্রান্সের জন্য বিরাট ক্ষতির।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়