ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তিন শব্দের পোস্টে কী বার্তা দিলেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ১৯ ডিসেম্বর ২০২২   আপডেট: ১২:৩৩, ২০ ডিসেম্বর ২০২২
তিন শব্দের পোস্টে কী বার্তা দিলেন এমবাপ্পে

নীরবতা ভাঙলেন কিলিয়ান এমবাপ্পে। অতি মানবীয় পারফরম‌্যান্সের পরও ফ্রান্সকে শিরোপা জেতাতে না পারার কষ্টে চুপচাপ ছিলেন। ফাইনালে চার গোল করেও তাকে সন্তুষ্ট থাকতে হয় রানার্সআপ শিরোপা নিয়ে। 

পেয়েছেন গোল্ডেন বুট। কিন্তু মুখে এক ফোঁটাও হাসি নেই। মেসি, মার্তিনেজের পাশে দাঁড়িয়ে সেরার পুরস্কার গ্রহণের সময়ও বিষণ্ন ছিল তার মুখ। গণমাধ‌্যমে এসেছে, বিশ্বকাপের সোনালী মুকুট হাতছাড়ার পর কথা বলাই বন্ধ করে দিয়েছিলেন এমবাপ্পে। একান্তেই সময় কাটছিল তার। 

সেই নীরবতা ভেঙে এমবাপ্পে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে দিয়েছেন এক পোস্ট। তিন শব্দের সেই পোস্টে ফ্রান্স ফরোয়ার্ড ফিরে আসার বার্তা দিয়ে লিখেছেন, ‘আমরা ফিরে আসব।’ পাশে ফ্রান্সের পতাকা ও দুই হাতের ইমোজি দিয়েছেন। 

গতরাত মেসিময় থাকলেও এমবাপ্পে ছিলেন অসাধারণ। ১৯৬৬ সালের পর প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ফাইনালে হ‌্যাটট্রিক করার রেকর্ড করেন। তার পারফরম‌্যান্সে নির্ধারিত সময়ের ম‌্যাচ ৩-৩ সমতায় থাকে। পরবর্তীতে টাইব্রেকারে ৪-২ গোলে আর্জেন্টিনা ফ্রান্সকে হারায়। দল শিরোপা হারালেও এমবাপ্পে জিতেছেন গোল্ডেন বুট।  

২৩ বছর বয়সী এ ফুটবলার এরই মধ‌্যে দুটি বিশ্বকাপ খেলেছেন। একটিতে শিরোপা জিতেছেন, একটিতে রানার্সআপ। দুই বিশ্বকাপে গোল করেছেন ১২টি। সামনে তার দুয়ার উন্মুক্ত। ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডাতে বসবে বিশ্বকাপের আসর।  সেখানে এরকম ক্ষিপ্র এমবাপ্পেকে দেখা যাবে- তা তো প্রত‌্যাশা করাই যায়।

ঢাকা/ইয়াসিন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়