ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

চতুর্থ শিরোপার খোঁজে কুমিল্লা, ভরসা স্থানীয় ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ১ জানুয়ারি ২০২৩  
চতুর্থ শিরোপার খোঁজে কুমিল্লা, ভরসা স্থানীয় ক্রিকেটার

বছরের নতুন দিন। নতুন সকাল। নতুন প্রত্যয়। বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স সাত সকালেই হাজির মিরপুরের একাডেমি মাঠে। লক্ষ্য একটাই চ্যাম্পিয়ন ট্রফি ধরে রাখা।

বিপিএলের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিনটি শিরোপা এরই মধ্যে শোকেসে তুলেছে তারা। এবারও চ্যাম্পিয়ন হতে শক্তিশালী দল তৈরি করেছে। মোস্তাফিজুর রহমানকে ড্রাফটের আগেই দলে ভিড়িয়েছে। ড্রাফট থেকে নিয়েছে লিটন দাসকে। ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার রনিকে দলে নিয়েছে।

এছাড়া ঘরোয়া ক্রিকেটের প্রতিশ্রুতিশীল একাধিক তরুণকেও নিয়েছে কুমিল্লা। দলটির চ্যাম্পিয়ন কোচ মোহাম্মদ সালাউদ্দিন মনে করেন, শিরোপার জন্য স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্সের ওপরই নির্ভর করতে হবে। বিদেশি ক্রিকেটারদের নিয়মিত পাওয়া নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তাই বিদেশি ক্রিকেটাররাই সালাউদ্দিনের কাছে ভরসা।

রোববার (০১ জানুয়ারি, ২০২৩) দলের অনুশীলন শেষে সালাউদ্দিন বলেছেন, ‘স্থানীয় খেলোয়াড়রা যদি ভালো সুযোগ না পায় তাহলে দলের ভালো ফল পাওয়া কঠিন হয়ে যায়। বিদেশি যাদের আনছি তাদের তো পারফর্ম করার জন্যই আনছি। সেই সাথে যদি স্থানীয় খেলোয়াড়রা পারফর্ম করে তাহলে আমার জন্য কাজটা খুব সহজ হয়ে যায়। এই কারণে আমি সবসময় স্থানীয় খেলোয়াড়দের খুব প্রাধান্য দেই। এ কারণেই আগেরবার আমাদের ফল ভালো হয়েছিল। এবার কেমন হবে জানি না। কিন্তু চেষ্টা করবো আমরা যেন আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারি।’

পাকিস্তান থেকে হাসান আলী, মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদিকে দলে ভিড়িয়েছে কুমিল্লা। তারা টুর্নামেন্ট শুরু হওয়ার তিন ম্যাচ পর যোগ দেবেন। সঙ্গে আসবেন পাকিস্তানের নতুন লেগ স্পিন সেনসেশন আবরার আহমেদও। এছাড়া জশুয়া কব, মোহাম্মদ নবী, খুশদিল শাহকেও পেয়েছে।

তবে বিদেশি ক্রিকেটাররা আন্তর্জাতিক ব্যস্ততার মধ্যে নিয়মিত খেলতে পারবেন না। এ নিয়ে আক্ষেপ ঝরল সালাউদ্দিনের কন্ঠে, ‘এ বছর... আমি জানি না অন্য সব দলের কী হবে, তবে আমাদের জন্য একটু কঠিন। ভালো খেলোয়াড় পাওয়া অনেক কঠিন। আমাদের ফ্র‍্যাঞ্চাইজি যারা আছে তাদের অনেক পয়সা খরচ হচ্ছে। একটা খেলোয়াড় আসবে, দুই ম্যাচ খেলবে, চলে যাবে। আবার নতুন একটা খেলোয়াড় আসবে। এতে আমাদের বাজেটটাও অনেক বেড়ে গেছে। আর খেলোয়াড় পাওয়াও যাচ্ছে না। এমন না যে খেলোয়াড় খুব এভেইলেবল। এজন্য বিষয়টা খুব কঠিন। তবে কন্টিনিউ খেলোয়াড় আসবে। চেষ্টা করব যেন চারজন খেলোয়াড় মাঠে নামাতে পারি।’

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়