ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অভিষেকে উজ্জ্বল মাভি, কষ্টে জিতলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২২, ৩ জানুয়ারি ২০২৩   আপডেট: ২৩:২৩, ৩ জানুয়ারি ২০২৩
অভিষেকে উজ্জ্বল মাভি, কষ্টে জিতলো ভারত

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টিয়োন্টি সিরিজের প্রথমটিতে মঙ্গলবার (০৩ জানুয়ারি, ২০২৩) রাতে অভিষেক হয় শুভমান গিল ও শিবাম মাভির। অভিষেকে গিল সুবিধা করতে না পারলেও আলো ছড়িয়েছেন মাভি। বল হাতে ৪ ওভারে ২২ রান দিয়ে নেন ৪ উইকেট। তাতে প্রথম টি-টোয়েন্টিতে শেষ বলে গিয়ে ভারত জয় পায় ২ রানে।

এদিন ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে। জবাবে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬০ রান করে শ্রীলঙ্কা। ২ রানের জয়ে সিরিজে এগিয়ে যায় ভারত।

অবশ্য জয়ের দারুণ সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন দাসুন শানাকা। এরপর স্বপ্ন দেখাচ্ছিলেন চামিকা করুণারত্নে। জিততে শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। কিন্তু ১ রানের বেশি নিতে পারেনি তারা।

শানাকা ২৭ বলে ৩টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করেন। কুশাল মেন্ডিস ৫ চারে করেন ২৮ রান। চামিকা করুণারত্নে ২ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন। এছাড়া ওয়ানিন্দু হাসারাঙ্গা ১ চার ও ২ ছক্কায় করেন ২১ রান।

মাভি তার অভিষেক ম্যাচে পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাহিশ থিকশানার উইকেট নেন। এছাড়া উমরান মালিক ২টি ও হার্শাল প্যাটেল ২টি উইকেট নেন।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ২৭ রানের মাথায় শুভমান গিলের উইকেট হারায় ভারত। মাহিশ থিকসানার বলে ব্যক্তিগত ৭ রানে এলবিডব্লিউ হন তিনি। ৩৮ রানের মাথায় আউট হন বিস্ফোরক ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। তিনি ১০ বলে ১ চারে ৭ রান করে চামিকা করুণারত্নের বলে ভানুকা রাজাপাকসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

৪৬ রানের মাথায় সঞ্জু স্যামসন ৫ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে আউট হলে কিছুটা বিপাকে পড়ে ভারত। সেখান থেকে ইশান কিষান ও হার্দিক পান্ডিয়া হাল ধরেন। ৭৭ রানের মাথায় কিষানও আউট হন। তিনি ৩টি চার ও ২ ছক্কায় ৩৭ রান করেন।

৯৪ রানের মাথায় মারমুখী হয়ে ওঠা হার্দিক পান্ডিয়াকে উইকেটের পেছনে কুশাল মেন্ডিসের তালুবন্দি করে ফেরান দিলশান মাদুশঙ্ক।

সেখান থেকে দীপক ও অক্ষর ৩৫ বলে ৬৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে ভালো সংগ্রহ এনে দেন।

দীপক ২৩ বলে ১টি চার ও ৪ ছক্কায় ৪১ রানে ও অক্ষর ২০ বলে ৩টি চার ও ১ ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন। তাতে ভারত ৫ উইকেট হারিয়ে ১৬২ রানের লড়াকু সংগ্রহ পায়।

বল হাতে শ্রীলঙ্কার ছয়জন বোলার হাত ঘুরান। তাদের মধ্যে মাদুশঙ্ক, থিকশানা, করুণারত্নে, ধনঞ্জয়া ও হাসারাঙ্গা ১টি করে উইকেট নেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়