ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাটকীয়তায় ভরা ৯ গোলের ম্যাচে রোনালদো ২, মেসি ১ 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪১, ২০ জানুয়ারি ২০২৩   আপডেট: ০২:৫৩, ২০ জানুয়ারি ২০২৩
নাটকীয়তায় ভরা ৯ গোলের ম্যাচে রোনালদো ২, মেসি ১ 

ক্রিস্টিয়ানো রোনালদো-লিওনেল মেসির দ্বৈরথ বলে কথা। বিশ্ব ফুটবলের দুই সেরা তারকার মুখোমুখি লড়াইয়ের সম্ভাবনার সব দুয়ার যখন বন্ধ তখনি প্রীতি ম্যাচে হাজির হলেন দুজনে। একসময় ‘এল ক্ল্যাসিকো’র অপর নাম যেন ছিল রোনালদো-মেসি। দুজনের লড়াই দেখে অভ্যস্ত ফুটবল ভক্তদের জন্য আশীর্বাদ হয়ে মাঠে গড়ালো রিয়াদ সিজন কাপ। 

ফুটবল বিশ্ব দেখলো এক যুগের বেশি সময় ধরে শাসন করা দুই সুপারস্টারের লড়াই। হয়তোবা দুই সেরার শেষ লড়াই। কে জিতলো এই লড়াইয়ে? সংখ্যার হিসেব কষলে রোনালদো। সি আর সেভেনের পা থেকে এসেছে ২ গোল, আর সদ্য বিশ্বচ্যাম্পিয়ন মেসি খোলেন গোলের খাতা। ৩ মিনিট থেকে শুরু, একে একে গোল হয়েছে ৯টি! 

বৃহস্পতিবার রাত ১১টায় রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে রিয়াদ সিজন টিমকে ৫-৪ গোলে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই ম্যাচে সর্বোচ্চ ২টি গোল করেছেন রোনালদো। এ জন্য তার হাতে ওঠে ম্যাচসেরার পুরষ্কার। 

এ ছাড়া রিয়াদের হয়ে ১টি করে গোল করেন জ্যাং হুন সো ও তালিসকা। আর মেসি ছাড়া পিএসজির হয়ে গোল করেন মার্কুইনস, সার্জিও রামোস, কিলিয়ান এমবাপ্পে ও একিটিকে। পেনাল্টি মিস করা নেইমার জুনিয়র ছিলেন গোলহীন।

কিং ফাহাদে যেন বসেছিল ফুটবলে চাঁদের হাট। মেসি-রোনালদো-নেইমারদের সঙ্গে ছিলেন বলিউডের বিগ বি অমিতভ বচ্ছন। তাকে দুই দলের ফুটবলারদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়।

মাঠের লড়াইয়েও ছিল পারতে পারতে উত্তেজনা। শুরুতেই গোল খাওয়ার পর রোনালদোরা মেলে ধরতে পারছিলেন না নিজেদের। ধীরে ধীরে চাঙ্গা হয়ে ওঠেন তারা। সৌদি আরবের মাটিতে অভিষেকের দিন রোনাদকে দেখাঁ গিয়েছিল চনমনে। মাঠে দাপিয়ে বেড়ানোর চেষ্টা করেছেন। সতীর্থদের দিক-নির্দেশনা দিয়েছেন। খেলাটা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছেন।

অন্যদিকে মেসিও ছিলেন দারুণ। নিজে গোল পাওয়ার নেইমারকে দিয়ে পেনাল্টি করিয়েছেন। কিন্তু ব্রাজিলিয়ান সুপারস্টার ব্যর্থ হন শট নিতে। নেইমার প্রথমে মেসিকে পেনাল্টি নিতে বলেছিলেন। ৩৯ মিনিটে পিএসজি দশজনের দল হয়ে যায়। হুয়ান বেরনাট ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবুও শেষ হাসি হাসে প্যারিসের ক্লাবটি।

তবে তা ৬০ মিনিট পর্যন্ত। এর রোনালদো-মেসি-নেইমার-এমবাপ্পেরা উঠে যান। নামেন বদলি খেলোয়াড়রা। ম্যাচের প্রাণ কিছুটা কমে যায়। আক্ষরিক অর্থে ম্যাচটি ছিল রোনালদো-মেসিময়। দুজনকে হাত মেলাতে দেখা গেছে, একজন আরেকজনে হাত দিয়ে জড়িয়ে ধরেছেন। ফুটবল বিশ্বও দেখলো অন্যরকম একরাত। 

ঢাকা/রিয়াদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়