ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ম্যানসিটি ছাড়ার কথা বললেন গার্দিওলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২২ জানুয়ারি ২০২৩  
ম্যানসিটি ছাড়ার কথা বললেন গার্দিওলা

সাম্প্রতিক বছরগুলোতে পেপ গার্দিওলার তত্ত্বাবধানে ম্যানচেস্টার সিটি ইংলিশ ফুটবলের প্রভাবশালী ক্লাব পরিণত হয়েছে। তার সময়ে ম্যানসিটি প্রিমিয়ার লিগের সবশেষ পাঁচ আসরের চারটিরই শিরোপা জিতেছিল। গ্রীষ্মের দলবদলের সময় আর্লিং হালান্ডকে দলে ভেড়ানোর পর এই মৌসুমেও ফেভারিট ছিল তারা। নরওয়েজিয়ান এই স্ট্রাইকার দারুণ খেলছেনও। ইতোমধ্যে প্রিমিয়ার লিগে ২২ গোল করেছেন।

কিন্তু ম্যানসিটি এখনো পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে। সবশেষ এভারটন ও ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পয়েন্ট হারিয়েছে তারা। সবশেষ ম্যাচে টটেনহ্যামের বিপক্ষে জিতলেও গোল হজম করেছে ২টি! পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে তারা আছে দ্বিতীয় স্থানে।

এমন সময় পেপ গার্দিওলা জানিয়েছেন তার শিষ্যরা সাফল্য পেতে পেতে আত্মতুষ্টিতে ভুগছে। তাদের অনুপ্রাণিত করার মতো প্রাপ্তির হাতছানি কমই আছে। তবে এই দলকে যদি অনুপ্রাণিত করতে না পারেন তাহলে ম্যানসিটি ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন স্প্যানিশ কোচ গার্দিওলা।

তিনি বলেছেন, ‘আমি স্পেনে টানা চারটি লা লিগার শিরোপা জিতেছি। তবে পঞ্চম শিরোপা জেতাটা একইরকম কিছু নয়। আমি ক্ষুধার্ত নই। যথেষ্ট সাফল্য আছে আমার। ওই বছর কিন্তু রিয়াল মাদ্রিদ লিগে আমাদের হারিয়েছিল। আমি জানি খেলোয়াড়দের কি অনুভূতি হচ্ছে। আমি আসলে এখানেই থেমে যাবো। চেয়ারম্যান ইতোমধ্যে সব জানেন। আমি যদি এখানে থাকতে না চাইতাম তাহলে কিন্তু চুক্তি নবায়ন করতাম না। তবে যদি আমি দলের নিয়ন্ত্রণ হারাই, তাহলে আমি নিশ্চয়ই কিছু হারাবো। সেক্ষেত্রে আমি এখানে থাকতে পারবো না।’

তিনি আরও বলেন, ‘দলকে এগিয়ে যেতেই হবে। যেসব গোল আমরা হতে দিয়েছি বিশেষ করে লিভারপুল ও ম্যানইউ’র বিপক্ষে দ্বিতীয়ার্ধে, এগুলো আসলে মেনে নেওয়ার মতো না। ম্যানসিটির সমর্থকরা কিন্তু দ্বিতীয়ার্ধে আরও ভালো ফুটবল প্রত্যাশা করে। আমাদের সেটা করে দেখাতে হবে।’

‘পয়েন্ট টেবিলে আমরা দ্বিতীয় স্থানে আছি। আর্সেনালের চেয়ে আমরা ২৫ পয়েন্টে পিছিয়ে নেই। এখনো কিন্তু ৫৭ পয়েন্টের খেলা বাকি।’ যোগ করেন তিনি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়