ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

এভারটনে এক বছরও টিকলেন না ল্যাম্পার্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ২৪ জানুয়ারি ২০২৩   আপডেট: ০৯:৫৫, ২৪ জানুয়ারি ২০২৩
এভারটনে এক বছরও টিকলেন না ল্যাম্পার্ড

দলের লাগাতার ব্যর্থতার পরও ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চাকরি যাবে না বলে আশ্বস্ত করেছিলেন এভারটনের মালিক ফরহাদ মোশিরি। কিন্তু শনিবার ওয়েস্ট হ্যামের কাছে ২-০ গোলে হার সেই আশ্বাসবাণীতে জল ঢাললো। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের ১৯ নম্বরে নেমে গেছে এভারটন, প্রথমবার ইংল্যান্ডের শীর্ষ ফুটবল থেকে ছিটকে যাওয়ার দোরগোড়ায়। এমন পরিস্থিতিতে তাকে চাকরিতে না রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

এক বছর পূর্ণ হওয়ার আটদিন আগে এভারটনের চাকরি হারালেন ল্যাম্পার্ড। চেলসি লিজেন্ডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে দলটি। গত ১২ ম্যাচে নবম হারের পর সোমবার এই ঘোষণা দেয় ক্লাব। মার্সিসাইড ক্লাব এক বিবৃতিতে বলে, ‘এভারটনের প্রত্যেকে ফ্রাঙ্ক ও তার কোচিং স্টাফদের তাদের এই চ্যালেঞ্জিং ১২ মাসের কাজের জন্য ধন্যবাদ জানায়। ক্লাবে তাদের কাজ ছিল দৃষ্টান্তমূলক, কিন্তু সাম্প্রতিক ফল ও লিগে বর্তমান অবস্থানের কারণে এই কঠিন সিদ্ধান্ত নিতে হলো। আমরা তাদের শুভকামনা জানাই।’

২০২২ সালের ৩১ জানুয়ারি গুডিসন পার্কে ম্যানেজার হিসেবে নিযুক্ত হন ল্যাম্পার্ড। রাফা বেনিতেজকে সরিয়ে তাকে আনা হয়। মৌসুমের শেষ রাউন্ডের ম্যাচে দলকে জিতিয়ে অবনমন এড়ান। কিন্তু আরেকবার দেখা দিয়েছে শঙ্কা। এ কারণে ৪৪ বছর বয়সী কোচকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিলো ক্লাব বোর্ড। 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়