ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হলেন সূর্যকুমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ২৫ জানুয়ারি ২০২৩   আপডেট: ২২:৪৫, ২৫ জানুয়ারি ২০২৩
আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হলেন সূর্যকুমার

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন ভারতের মারকুটে ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। বুধবার বিকেলে আইসিসি তাকে বর্ষসেরা ক্রিকেটার হিসেবে ঘোষণা দেয়।

২০২২ সালটি তার জন্য ছিল দুর্দান্ত। গেল বছর তিনি ৩১ ম্যাচ খেলে ৪৬.৫৬ গড়ে রান করেছিলেন ১ হাজার ১৬৪টি। স্ট্রাইক রেট ছিল ১৮৭.৪৩। সেঞ্চুরি করেছিলেন ২টি। আর হাফসেঞ্চুরি ৯টি।

গেল বছর তিনি টি-টোয়েন্টিতে ৬৮টি ছক্কা হাঁকিয়েছিলেন। যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে আগে কেউ পারেনি।

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে ব্যাট হাতে এমন দারুণ ও নান্দনিক পারফরম্যান্স খুব কম ব্যাটসম্যানই করেছিলেন। যেমনটা করেছেন সূর্যকুমার। ব্যাটকে তলোয়ার বানিয়ে বোলারদের শাসন করেছেন সিদ্ধহস্তে। ছুটিয়েছেন রানের ফল্গুধারা। ছুঁয়েছেন একের পর এক মাইলফলক আর রেকর্ড।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও দুর্দান্ত খেলেছিলেন তিনি। ছয় ইনিংসে ফিফটি করেছিলেন তিনটি। গড় ছিল প্রায় ৬০। স্ট্রাইক রেট ছিল ১৮৯.৬৮।

২০২২ সালে তার বেশ কয়েকটি পারফরম্যান্স ছিল উল্লেখ করার মতো। তার মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৫৫ বলে খেলা ১১৭ রানের ইনিংসটি ছিল উল্লেখযোগ্য।

এদিকে নারীদের মধ্যে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্রা। তিনি ২০২২ সালে ১৬ ম্যাচে ৬২.১৪ গড়ে ৪৩৫ রান করেছেন। আর উইকেট নিয়েছেন ১৩টি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়