ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

অপ্রতিরোধ্য জকোভিচ সেমিফাইনালে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ২৫ জানুয়ারি ২০২৩  
অপ্রতিরোধ্য জকোভিচ সেমিফাইনালে

অস্ট্রেলিয়ার ওপেনের সেমিফাইনালে উঠেছেন অপ্রতিরোধ্য নোভাক জকোভিচ। বুধবার সন্ধ্যায় রাশিয়ান তরুণ তুর্কি আন্দ্রে রুবলেভকে ৬-১, ৬-২, ৬-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠেন। মেলবোর্ন পার্কে এটা ছিল সার্বিয়ান তারকার টানা ২৬তম জয়।

শুক্রবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে আমেরিকান টমি পলের মুখোমুখি হবেন অস্ট্রেলিয়ান ওপেনের দশম শিরোপা জয়ের মিশনে থাকা জকোভিচ। অপর সেমিফাইনালে স্টেফানোস সিটসিপাস মুখোমুখি হবেন রাশিয়ান কারেন খাচানভের।

সাবেক নাম্বান ওয়ান জকোভিচ ইতোমধ্যে ২১টি গ্র্যান্ডস্লাম জিতেছেন। এবার তিনি রেকর্ড ২২তম শিরোপার খোঁজে আছেন।

সেমিফাইনালে উঠে জকোভিচ বলেন, ‘যদিও আমার সেরাটা খেলতে পারিনি। কোর্টের পেছন থেকে খেলছিলাম। তবে কন্ডিশনটা আমার খুব পছন্দ হয়েছে। আমি আসলে চেষ্টা চালিয়ে যেতে চাই। আসলে ইনজুরি থেকে সেরে ওঠার পর খেলতে নামলে স্মার্ট এবং যথাযথ হওয়াটা গুরুত্বপূর্ণ। এতে পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়ানো যায়, সেরে ওঠা যায় এবং পরবর্তী চ্যালেঞ্জের জন্য নিজেকে প্রস্তুত করা যায়।’

রুবলেভ এ নিয়ে টানা ষষ্ঠবার কোয়ার্টার ফাইনাল হারলো। তিনি অবশ্য শেষ ষোলো জেতার পর বলেছিলেন ড্র-তে তিনি যদি জকোভিচের বিপরীত দিকে থাকতে পারতেন! যদিও জকোভিচের বিপক্ষে শুরুটা যেমন করেছিলেন, শেষটা তার চেয়ে ভালো করেছিলেন। কিন্তু অভিজ্ঞ সার্বিয়ানের বিপক্ষে জয়টা পাননি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়