ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফেব্রুয়ারিতে নিবেন অবসর, তার আগে খেললেন শেষ গ্র্যান্ডস্লাম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২৭ জানুয়ারি ২০২৩  
ফেব্রুয়ারিতে নিবেন অবসর, তার আগে খেললেন শেষ গ্র্যান্ডস্লাম

অস্ট্রেলিয়ান ওপেনে মেলবোন পার্কে শুক্রবার ক্যারিয়ারের শেষ গ্র্যান্ডস্লাম খেলেছেন সানিয়া মির্জা। এদিন মিশ্র দ্বৈততে তার দীর্ঘদিনের সতীর্থ রোহান বোপানাকে নিয়ে লড়াই করে হেরে যান ব্রাজিলের জুটি লুইসা স্টেফানি ও রাফায়েল মাতোসের কাছে। হেরে যাওয়ার পর ৩৬ বছর বয়সী ভারতের টেনিস তারকা সানিয়া গ্র্যান্ডস্লামকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। সেখানে তিনি আরও জানান আগামী মাসে তিনি আনুষ্ঠানিকভাবে সব ধরনের টেনিস থেকে বিদায় নিবেন।

মেলবোর্ন পার্কে তিনি গ্র্যান্ডস্লামকে বিদায় জানিয়ে বলেন, ‘আমি হয়তো বিদায় বলার জন্য এর চেয়ে ভালো উপলক্ষ্য ও স্থান পাবো না। আমি আরও কিছু টুর্নামেন্ট খেলার পরিকল্পনা করছি। কিন্তু ২০০৫ সালে ১৮ বছর বয়সে এই মেলবোর্নেই সেরেনা উইলিয়ামসের বিপক্ষে খেলে আমার পেশাদার টেনিস ক্যারিয়ার শুরু হয়েছিল। কি ভয়ঙ্কর অভিজ্ঞতা ছিল সেটা। অবশ্য এখানে বারবার আসতে পেরে, কিছু টুর্নামেন্টে জিতে এবং কয়েকটি দারুণ ফাইনাল খেলতে পেরে আমি নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি। রড লাভার অ্যারেনা আমার জীবনের একটি বিশেষ অংশ জুড়ে থাকবে এবং আমার মনে হয় অবসর ঘোষণার জন্য এর চেয়ে ভালো জায়গা আর হতে পারে না। আমাকে এখানে বারবার স্বাগত জানানোয় সবাইকে ধন্যবাদ দিতে চাই।’

গ্র্যান্ডস্লামকে বিদায় বলায় সানিয়া মির্জার ভক্ত-সমর্থকরা আবেগতাড়িত হয়ে পড়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা সেটা তুলেও ধরছেন। বিশেষ করে টুইটারে সানিয়া মির্জার দেওয়া পোস্টকে ঘিরে প্রচুর কমেন্ট ও রিঅ্যাকশন হচ্ছে।

সানিয়া মির্জা ভারতের অন্যতম সেরা অ্যাথলেট যিনি বিশ্ব দরবারে ভারতকে তুলে ধরেছেন এবং গর্বিত করেছেন। তিনিই ভারতের টেনিস ইতিহাসে প্রথম নারী যিনি গ্র্যান্ডস্লাম জিতেছেন। ভারতীয় টেনিসের রানী তার ক্যারিয়ারে ছয় বারের গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। তার মধ্যে ৩বার ডাবলসে ও ৩ বার মিক্সড ডাবলসে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়