ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডুসেনের সেঞ্চুরির পর নর্কিয়ে-মাগালায় দক্ষিণ আফ্রিকার জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ২৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:২৬, ২৮ জানুয়ারি ২০২৩
ডুসেনের সেঞ্চুরির পর নর্কিয়ে-মাগালায় দক্ষিণ আফ্রিকার জয়

রাসি ফন ডার ডুসেনের সেঞ্চুরির পর আনরিখ নর্কিয়ে-সিসান্দা মাগালার বোলিংয়ে ভর করে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে শুরু করলো দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরি করেছিলেন ইংলিশ ব্যাটসম্যান জেসন রয়ও, কিন্তু অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় তা বিফলে গেছে। 

ব্লুমফন্টেইনে শুক্রবার দিবারাত্রির ম্যাচে আগে ব্যাটিং করে ৭ উইকেটে ২৯৮ রান করে দক্ষিণ আফ্রিকা। রান তাড়া করতে নেমে ৪৪.২ ওভারে ২৭১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ২৭ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল। 

রান তাড়ায় শুরুটা দারুণ হয় ইংলিশদের। জেসন ও ডেভিড মালানের জুটি থেকে আসে ১৪৬ রান। ৫৯ রানে মালান আউট হলে ভাঙে এই জুটি। সেঞ্চুরি করে ইনিংস লম্বা করতে পারেননি জেসন। ৯১ বলে ১১ চার, ৪ ছয়ে ১১৩ রান করেছেন তিনি। সেঞ্চুরি করেছিলেন মাত্র ৭৯ বলে।

মাঝে অধিনায়ক জস বাটলার ছাড়া (৩৬) আর কোনো ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। ৫ রানের ব্যবধানে হারিয়েছে শেষ ৩ উইকেট। ১৪ রানে অপরাজিত ছিলেন আদিল রশিদ। নর্কিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন। এছাড়া মাগালা ৩ ও রাবাদা নেন ২টি করে উইকেট। 

এর আগে ডুসেনের সেঞ্চুরিতে ভর করে ২৯৯ রানের লক্ষ্য দেয় দক্ষিণ আফ্রিকা। ১১৭ বলে ১১১ রান করেছেন ডুসেন। মিলারের ব্যাট থেকে আসে ৫৩ রান। এ ছাড়া টেম্বা বাভুমা ৩৬ ও হেনরিখ ক্লাসেন ৩০ রান করে আউট হন। 

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্যাম কারান। দীর্ঘদিন পর জোফরা আর্চারের ফেরাটা ভালো হয়নি। ১০ ওভারে ৮১ রান দেন তিনি। নেন মাত্র ১টি উইকেট।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়