ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের শিরোপা জিতে ইতিহাস গড়লো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ২১:২৮, ২৯ জানুয়ারি ২০২৩
অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের শিরোপা জিতে ইতিহাস গড়লো ভারত

দক্ষিণ আফ্রিকায় প্রথমবার আয়োজিত হয়েছিল মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর প্রথম আসরের শিরোপা জিতে ইতিহাস গড়েছে ভারতের মেয়েরা। 

রোববার (২৯ জানুয়ারি, ২০২৩) পফেচস্ট্রুমে লো স্কোরিং ম্যাচে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নেয় ভারতের মেয়েরা।

ইংল্যান্ডের মেয়েরা আগে ব্যাট করতে নেমে ভারতের মেয়েদের বোলিং তোপের মুখে ১৭.১ ওভারে মাত্র ৬৮ রানে অলআউট হয়ে যায়। জবাবে ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নিয়ে শিরোপা জয় নিশ্চিত করে ভারতের মেয়েরা।

টস হেরে ব্যাট করতে নেমে ভারতের মেয়েদের বোলিং তোপের মুখে দাঁড়াতেই পারলো না ইংলিশ মেয়েরা। তাসের ঘরের মতো ভেঙে পড়ে তাদের ব্যাটিং লাইনআপ। আসা যাওয়ার মিছিলে রাইয়ানা ম্যাকডোনাল্ড সর্বোচ্চ ১৯ রান করেন ২৪ বলে। ১১টি করে রান করেন আলেক্স স্টোনহাউস ও সোফিয়া স্মালে। এছাড়া ১০টি রান আসে নিয়াম হোল্যান্ডের ব্যাট থেকে।

বল হাতে ভারতের তিতাস সাধু, অর্চনা দেবী ও পার্শ্বভী চোপড়া ২টি করে উইকেট নেন।

১২০ বলে ৬৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৪ ওভারে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ভারতের মেয়েরা। ব্যাট হাতে সৌম্য তিওয়ারি অপরাজিত ২৪, গঙ্গাদী তৃষা ২৪ ও শেফালি ভার্মা ১৫ রান করেন।

ম্যাচসেরা হন তিতাস সাধু। আর টুর্নামেন্ট সেরা হন ইংল্যান্ডের গ্রেস স্ক্রিভেনস। এই অলরাউন্ডার ব্যাট হাতে ২৯৩ রান করার পাশাপাশি বল হাতে ৯টি উইকেট নিয়েছেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়