ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

মেহেদীর ব্যাটে রংপুরের পঞ্চম জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ৩০ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৭:৪১, ৩০ জানুয়ারি ২০২৩
মেহেদীর ব্যাটে রংপুরের পঞ্চম জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে সোমবার বিকেলে ঢাকা ডমিনেটর্সকে ৫ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। ৫ উইকেট হারিয়ে ঢাকার করা ১৪৪ রান তারা ছুঁয়ে ফেলে ৬ বল হাতে রেখে।

অষ্টম ম্যাচে এটা রংপুরের পঞ্চম জয়। অন্যদিকে নবম ম্যাচে এটা ছিল ঢাকার সপ্তম হার। ১০ পয়েন্ট নিয়ে রংপুর অবস্থান নিয়েছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। আর ঢাকা ৪ পয়েন্ট নিয়ে যথারীতি আছে পয়েন্ট টেবিলের তলানিতে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন ঢাকা টস হেরে ব্যাট করতে নামে। রংপুরের নিয়ন্ত্রিত বোলিংয়ে অবশ্য সংগ্রহ বেশি বড় করতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারায় ঢাকা। স্রোতের বিপরীতে উসমান ঘানি দাঁড়িয়ে যান স্বমহিমায়। তিনি ৫৫ বলে ৭টি চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৭৩ রানে। আর অধিনায়ক নাসির হোসেন ৩ চার ও ১ ছক্কায় ২২ বলে ২৯ রান করে রান আউট হন। তাতে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে ঢাকা।

বল হাতে রংপুরের আজমতউল্লাহ ওমরজাই ৪ ওভারে ২৭ রান দিয়ে ২টি উইকেট নেন।

জবাব দিতে নেমে ৫ রানেই মোহাম্মদ নাঈম শেখের উইকেট হারায় রংপুর। সালমান ইরশাদের বলে ডাক মেরে ফেরেন তিনি। সেখান থেকে রনি তালুকদার ও মেহেদী হাসান ৬৩ রানের জুটি গড়ে দলকে ভালো একটা অবস্থানে নিয়ে যান।

এই রানে রনি ফিরেন ৫ চারে ২৯ রান করে। কিন্তু মেহেদী সঙ্গী হারালেও ব্যাট হাতে শাসন করেন ঢাকার বোলারদের। দলীয় ৭৫ রানে শোয়েব মালিক ও ৯৫ রানে অধিনায়ক নুরুল হাসান সোহান ফেরার পর ১২৩ রানের মাথায় ফিরেন মাহেদী। ৪৩ বলে ৬টি চার ও ৫ ছক্কায় ৭২ রান করে জয়ের পথ সুগম করে যান তিনি।

এরপর মোহাম্মদ নাওয়াজ অপরাজিত ১৭ ও আজমতউল্লাহ ওমরজাই অপরাজিত ১২ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে ঢাকার সালমান ইরশাদ ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২টি উইকেট নেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়