ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ৩০ জানুয়ারি ২০২৩  
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

গতকাল রোববার শেষ হয়েছে প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ে শিরোপা জিতে নিয়েছে ভারত। আজ সোমবার আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা একাদশ প্রকাশ করে। সেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের স্বর্ণা আক্তার।

বিশ্বকাপের পাঁচ ম্যাচে তিনি ১৫৭.৭৩ স্ট্রাইক রেটে রান করেছিলেন ১৫৩টি। পাঁচটি ম্যাচেই তিনি ২০ কিংবা তার বেশি রান করেছিলেন। সর্বোচ্চ রান ছিল অপরাজিত ৫০। তার সেই ইনিংসে ভর করে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে পেয়েছিল ১০ রানের জয়। আর জায়গা করে নিয়েছিল সুপার সিক্সে।

তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ পাঁচটি ছক্কা হাঁকিয়েছিলেন। তার চেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন কেবল ভারতের শেফালি ভার্মা (৭টি)।

আইসিসির সেরা একাদশের অধিনায়ক হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার গ্রেস স্ক্রিভেনস। তিনি টুর্নামেন্ট সেরাও হয়েছিলেন। এই অলরাউন্ডার ব্যাট হাতে ২৯৩ রান করার পাশাপাশি বল হাতে ৯টি উইকেট নিয়েছিলেন।

সেরা একাদশে চ্যাম্পিয়ন ভারতের তিনজন, রানার্স-আপ ইংল্যান্ডের তিনজন, নিউ জিল্যান্ড, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার একজন করে আছেন।

আইসিসির টুর্নামেন্ট সেরা একাদশ:
শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেনস (ইংল্যান্ড, অধিনায়ক), শেফালি ভার্মা (ভারত), জর্জিয়া প্লামার (নিউ জিল্যান্ড), দেউমী বিহঙ্গ (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (দক্ষিণ আফ্রিকা, উইকেটরক্ষক), পার্শ্ববী চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড) ও ম্যাগি ক্লার্ক (অস্ট্রেলিয়া)।

দ্বাদশ খেলোয়াড়: আনুশা নাসির (পাকিস্তান)।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়