ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইতিহাসের প্রথম ‘অনলাইন’ কোচ নিয়োগ দিচ্ছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৬, ৩০ জানুয়ারি ২০২৩   আপডেট: ২৩:১৭, ৩০ জানুয়ারি ২০২৩
ইতিহাসের প্রথম ‘অনলাইন’ কোচ নিয়োগ দিচ্ছে পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে নতুন কোচ খুঁজছে পাকিস্তান। কিন্তু বেশ কয়েকজন পছন্দের তালিকায় থাকলেও এখন পর্যন্ত কাউকে নিয়োগ দিতে পারেনি। তাইতো তারা ফিরছে তাদের পুরনো কোচ মিকি আর্থারের কাছে।

কিন্তু আর্থার বর্তমানে ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের সঙ্গে পূর্ণকালিন কোচ হিসেবে কাজ করছেন। সে কারণে তিনি ২০২৩ বিশ্বকাপের আগে পাকিস্তান দলের সঙ্গে যোগ দিতে পারবেন না।

তারপরও পাকিস্তান চাচ্ছে তাকে। সশরীরে না পারলেও আর্থার পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করবেন অনলাইনে। আর এর মধ্য দিয়ে ক্রিকেট ইতিহাসে প্রথম অনলাইন কোচ নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তান।

অবশ্য আর্থার অনলাইনে মেন্টর হিসেবে কাজ করলেও পাকিস্তানে মাঠে থাকবে তার একজন প্রতিনিধি। আর সেই অ্যাসিস্ট্যান্ট তদারকি করবেন কাজগুলো।

এমন অনলাইন কোচের কথা শুনে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা শহীদ আফ্রিদিও ধন্দে পড়ে গেছেন। তিনি বলেছেন, ‘আসলে আমি জানি না ঠিক কি ধরনের কোচিং করানো হবে, পরিকল্পনাই বা কি। আসলে বিদেশি কোচের মাধ্যমে অনলাইনে জাতীয় দলের কোচিং করানোর বিষয়টা অনেকের বোধগম্যতার বাইরে।’

এরপর তিনি দেশে অভিজ্ঞ কোচ থাকতেও বিদেশি কোচ কেন প্রয়োজন প্রশ্ন তুলে বলেন, ‘সব সময় বিদেশি কোচই কেন? পাকিস্তানের তো নিজেদেরই ভালো ভালো কোচ আছেন। আমি জানি পিসিবি হয়তো সেসব কোচদের রাজনৈতিক আদর্শও বিবেচনা করে। আমার মনে হয় ক্রিকেটের প্রশ্নে এসব বিষয় এড়িয়ে যাওয়া উচিত। যোগ্য হলে দলমত, রাজনৈতিক আদর্শ বিবেচনার বাইরে রেখে তাদের কাজে লাগানো উচিত। যাতে আমাদের দল আরও শক্তিশালী হয়, ভালো করতে পারে।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়